লিঁওর কোচের পদ ছাড়লেন লরেন্ত ব্লাঙ্ক

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

ক্লাবের সাথে পারষ্পরিক সমঝোতার ভিত্তিতে লিগ ওয়ান টেবিলের তলানির দল লিঁওর কোচের পদ থেকে সড়ে দাঁড়ালেন লরেন্ত ব্লাঙ্ক। ক্লাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ‘গত ১১ মাসে লরেন্ত ব্লাঙ্ক ও স্টাফ ক্লাবের প্রতি যে প্রতিশ্রুতি ও পেশাদারীত্ব দেখিয়েছে সেজন্য তাদের সবাইকে লিঁওর পক্ষ থেকে ধন্যবাদ।’
গতকাল প্রায় সারাদিন ধরেই ব্লাঙ্কের লিঁও অধ্যায় শেষের ইঙ্গিত দিয়ে আসছিল বার্তা সংস্থা এএফপি। শেষ পর্যন্ত সেই আশঙ্কাই সত্যি হলো।
গত মৌসুমে তৃতীয় স্থানে থেকে ফরাসি লিগ শেষ করার পর লিঁও এবারের মৌসুমে তিনটি পরাজয় ও এক ড্র দিয়ে লিগ শুরু করেছে। এখনো জয় না পাওয়া দলটি চার ম্যাচ শেষে রয়েছে টেবিলের তলানিতে। এনিয়ে টানা দ্বিতীয় মৌসুমে ইউরোপীয়ান প্রতিযোগিতার বাইরে রয়েছে লিঁও।
১৯৯৮ বিশ্বকাপ জয়ী ফ্রান্স দলের সদস্য ছিলেন ব্লাঙ্ক। ২০১০ থেকে ২০১২ সাল পর্যন্ত ফ্রান্স জাতীয় দলের কোচের দায়িত্ব পালন করেছেন। ২০২২ সালে লিঁওতে ডাচম্যান পিটার বজের স্থলাভিষিক্ত হন ব্লাঙ্ক। এখনো লিঁওর সাথে চুক্তির এক বছর বাকি রয়েছে ব্লাঙ্কের।
আগামী রোববার লিগ ওয়ানের পরবর্তী ম্যাচে নতুন উন্নীত লে হাভরের মোকাবেলা করবে লিঁও। এই ম্যাচে ব্লাঙ্কের অন্যতম সহকারী জিন-ফ্রানকোয়িস ভুইয়েজের অধীনে লিঁও মাঠে নামবে। ক্লাবের নতুন মার্কিন মালিক জন টেক্সটোর নতুন কোচ নিয়োগে ইতোমধ্যেই কাজ শুরু করেছেন।
ইতালিয়ান সাবেক মিডফিল্ডার জেনারো গাত্তুসো বছরের শুরুতে ভ্যালেন্সিয়া ছাড়ার পর এখনো ক্লাববিহীন রয়েছেন। নতুন কোচের তালিকায় তিনিই রয়েছেন ফেবারিট হিসেবে। এছাড়া গত মৌসুমের শেষে এইনট্রাখট ফ্রাংকফুর্ট ছেড়ে দেয়া অলিভার গ্লাসনারও রয়েছেন পছন্দের তালিকায়। তবে প্যারিসের তৃতীয় টায়ারের ক্লাব রেড স্টারের কোচ সেনেগালের সাবেক খেলোয়াড় হাবিব বেয়েও এই তালিকায় উপরের দিকেই রয়েছেন।

বিডিসংবাদ/এএইচএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here