শরীয়তপুরে কৃষিবিদ দিবস পালিত

“বঙ্গবন্ধু’র অবদান, কৃষিবিদ ক্লাস ওয়ান” প্রতিপাদ্যে শরীয়তপুরে কৃষিবিদ দিবস’ ২০২৪ পালিত হয়েছে।
র‌্যালি, আলোচনা সভা ও বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ শরীয়তপুরের উদ্যোগে দিবসটি পালন করা হয়।
আজ মঙ্গলবার বিকেলে শরীয়তপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চৌরঙ্গীস্থ বঙ্গবন্ধু’র ম্যুরাল চত্বরে এসে শেষ হয়। র‌্যালি শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।
পরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর শরীয়তপুর কার্যালয়ের সেমিনার কক্ষে আয়োজিত আলোচনা সভায় উপপরিচালক ড. রবীআহ নুর আহমেদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কৃষিবিদ ডা. আবু বকর সিদ্দিক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কৃষিবিদ সাদিয়া জেরিন, অতিরিক্ত পুলিশ সুপার মো: আদিবুল ইসলাম। এ সময় জেলায় বিভিন্ন দপ্তরে কর্মরত কৃষিবিদগণ ও কৃষি অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে ড. রবীআহ নুর আহমেদ বলেন, ১৯৭৩ সালের ১৩ ফেব্রুয়ারি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষিবিদদের সরকারি কর্মকর্তা হিসেবে প্রথম শ্রেণির মর্যাদা প্রদান করেছিলেন, তারই সুফল হিসেবে আজ দেশ খাদ্যে স্বয়ংস্মপূর্ণতা অর্জন করতে সক্ষম হয়েছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার একটি কৃষি বান্ধব সরকার। তিনি দেশের কৃষির উন্নয়নে ব্যাপক কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করে চলেছেন। তাই কৃষিবিদরা যে কর্মস্থলেই থাকি না কেন জাতির পিতার আদর্শে উদ্বুদ্ধ হয়ে আমরা দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করে যাওয়ার জন্য অঙ্গীকারবদ্ধ থাকব। তাহলেই আমরা ডিজিটাল বাংলাদেশের গন্ডি পেরিয়ে স্মার্ট বাংলাদেশ গড়ার গর্বিত অংশীদার হতে পারব।

বিডিসংবাদ/এএইচএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here