শেখ হাসিনাকে মিয়ানমার ও নেপালের প্রধানমন্ত্রীদের অভিনন্দন

২০২৪ সালের ৭ জানুয়ারি অনুষ্ঠিত বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ে মিয়ানমারের প্রধানমন্ত্রী সিনিয়র জেনারেল মিন অং হ্লাইং এবং নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল ওরফে ‘প্রচন্ড’ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন।
আজ শেখ হাসিনাকে লেখা এক অভিনন্দনম বার্তায় রিপাবলিক অব দ্য ইউনিয়ন অব মিয়ানমারের প্রধানমন্ত্রী সিনিয়র জেনারেল মিন অং হ্লাইং বলেন, মিয়ানমারের জনগণ, মিয়ানমার ইউনিয়নের প্রজাতন্ত্র সরকার ও তার নিজের পক্ষ থেকে ‘বাংলাদেশের সাম্প্রতিক সাধারণ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ে আমি শেখ হাসিনাকে অত্যন্ত আনন্দের সাথে আমাদের উষ্ণতম অভিনন্দন জানাচ্ছি।’
তিনি অভিনন্দন বার্তায় আরো বলেন, ‘আওয়ামী লীগের প্রতি বাংলাদেশের জনগণের এই আস্থা ও অপ্রতিরোধ্য সমর্থন আপনার ও গত এক দশকে আপনার নেতৃত্বের প্রতি জনগণের দৃঢ় অনুমোদনের স্পষ্ট প্রতিফলন।’
তিনি বলেন, ‘আমি শেখ হাসিনার সাথে ঘনিষ্ঠভাবে কাজ চালিয়ে যাওয়ার জন্য উন্মুখ এবং আমাদের দুই দেশের জনগণের জীবিকার অগ্রগতি ও পারস্পরিক স্বার্থে আগামী বছরগুলোতে বাংলাদেশ সরকারের সঙ্গে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও শক্তিশালী করতে ও দ্বিপাক্ষিক সহযোগিতা বাড়াতে আগ্রহী।’
মিয়ানমারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মঙ্গল ও ব্যক্তিগত সুখ এবং সেই সাথে তাঁর ভবিষ্যতের সমস্ত প্রচেষ্টায় সাফল্য কামনা করেন।
পৃথক এক বার্তায় নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল ওরফে ‘প্রচন্ড’ নেপাল ও বাংলাদেশের মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক রয়েছে বলে উল্লেখ করেন।
শুভেচ্ছা পত্রে তিনি বলেন, ‘ঘনিষ্ঠ বন্ধু ও প্রতিবেশী হিসেবে আমাদের দুই দেশের মধ্যে পারস্পরিক সমর্থন, বোঝাপড়া ও সহযোগিতার পাশাপাশি দু’দেশের জনগণের মধ্যে শক্তিশালী যোগাযোগ রয়েছে।’
তিনি আরো বলেন, ‘পারস্পরিক স্বার্থের বিষয়ে আঞ্চলিক ও আন্তর্জাতিক ফোরামে আমরা পরস্পরকে সহযোগিতা করে আসছি।’
তিনি উল্লেখ করেন, দুই দেশের মধ্যে বিভিন্ন পর্যায়ে সম্পৃক্ততা রয়েছে এবং শক্তি, বাণিজ্য, বিনিয়োগ, পর্যটন, শিক্ষা ও সংস্কৃতির ক্ষেত্রগুলোতে এই সম্পৃক্ততা ক্রমাগত বাড়ছে।
প্রচ- বলেন, ‘নেপাল ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান বহুমুখী সম্পর্ক আরো জোরদারে এবং দু’দেশের মধ্যে সহযোগিতা বাড়াতে আমি শেখ হাসিনার সাথে ঘনিষ্ঠভাবে এই কাজ চালিয়ে যেতে চাই।
প্রচ- শেখ হাসিনাকে তাঁর সুবিধাজনক সময়ে নেপাল সফরের আমন্ত্রণ জানান। তিনি তাঁর স্বাস্থ্য ও সুখ এবং বাংলাদেশের জনগণের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

বিডিসংবাদ/এএইচএস