শৈত্যপ্রবাহে দিনাজপুরের তাপামাত্রা নেমেছে ৯ ডিগ্রিতে

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

শৈত্যপ্রবাহের কবলে পড়েছে উত্তরের জেলা দিনাজপুর। তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এটি চলতি বছরে সর্বনিম্ন তাপমাত্রা।

তাপমাত্রা কমার সাথে সাথে বেড়েছে কুয়াশা। ফলে সড়কে লাইট জ্বালিয়ে সতর্কতার সাথে চলছে যানবাহন। এছাড়া একান্ত প্রয়োজন ছাড়া তেমন কাউকে বাইরে বের হতে দেখা যায়নি।

আবহাওয়া অফিসের কর্মকর্তারা জানিয়েছেন, আগামী কয়েক দিনের মধ্যে এই জেলায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অফিসের তথ্য মতে, সকাল ৬টায় দিনাজপুরে ৯ দশ‌মিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এ সময় বাতাসে আর্দ্রতা ছিল ৯৭ ভাগ। চলতি বছরে এটি জেলার সর্বনিম্ন তাপমাত্রা। চলতি সপ্তাহে জেলায় স্বাভাবিক বৃষ্টিপাত হতে পারে। বৃষ্টি হলে তাপমাত্রা আরো কমতে শুরু করবে। এছাড়া এই মাসে জেলার ওপর দিয়ে দুটি মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

দিনাজপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবহাওয়া সহকারী আসাদুজ্জামান বলেন, জেলায় শীত বাড়ছে। বৃহস্পতিবার থেকে তাপমাত্রা কমতে শুরু করেছে। এদিন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার ১২ দশমিক ৫ ডিগ্রি। শনিবার ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং আজ ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা এই মৌসুমে জেলায় সর্বনিম্ন।

বিডিসংবাদ/এএইচএস