সরকারি কর্মচারীদের বেতন ৬০ শতাংশ বাড়ানোর দাবি

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

নতুন জাতীয় বেতন স্কেল প্রদান না করা পর্যন্ত সরকারি কর্মচারীদের বেতন ৬০ শতাংশ বাড়ানোর দাবি জানিয়েছে বাংলাদেশ তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারী সমিতি।

শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন এ দাবি করা হয়।

সংবাদ সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক ছালজার রহমান বলেন, সব নিত্য পণ্যের দাম অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে। যার ফলে অল্প বেতনে সরকারি কর্মচারীদের জীবনযাপন করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছে। শিগগিরই তাদের দাবি মেনে নেয়া না নিলে রাজপথে আন্দোলনের হুঁশিয়ারিও দিয়েছেন সংগঠনের নেতাকর্মীরা।

সমিতির মহসচিব বলেন, টাইমস্কেল ও সিলেকশন গ্রেড পুনপ্রবর্তন করতে হবে। তৃতীয় শ্রেণির সকল কর্মচারীদের শতভাগ টাইমস্কেল ও সিলেকশন গ্রেড প্রদান করতে হবে। সকল প্রতিষ্ঠানে কর্মরত আইসিটি সংশ্লিষ্ট জনবলের রেডিয়েশন ভাতা শতকরা ৩০ ভাগ, পাহাড়ি জনবলের পাহাড়ি ভাতা শতকরা ৩০ ভাগ এবং কক্সবাজারসহ পর্যটন এলাকার মূল বেতনের ৫০ শতাংশ পর্যটন ভাতা দিতে হবে।

তিনি বলেন, প্রজাতন্ত্রের কর্মচারীদের এক ও অভিন্ন নিয়োগবিধি প্রবর্তন করতে হবে। সরকারি প্রতিষ্ঠানে কর্মচারী নিয়োগে আউটসোর্সিং প্রথা বন্ধ করে তৃতীয় শ্রেণির সকল শূন্য পদে অবিলম্বে নিয়োগ প্রদান করতে হবে।

বিডিসংবাদ/এএইচএস