সর্বোচ্চ রান সাকিবের, টুর্নামেন্ট সেরার দৌড়ে এগিয়ে নাসির

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

শ্রেষ্ঠত্ব ধরে রেখেছেন সাকিব আল হাসান। চট্টগ্রামের পর দ্বিতীয় ধাপের ঢাকা পর্ব শেষেও সর্বোচ্চ রান সংগ্রাহক বিশ্বসেরা এই অলরাউন্ডার। এখন পর্যন্ত আসরের একমাত্র ব্যাটসম্যান হিসেবে পেয়েছেন ৩০০ রানের দেখা। ছয় ইনিংস শেষে সাকিবের ব্যাটে এসেছে ৩০৪ রান।

শুধু রান নয়, স্ট্রাইকরেটেও সেরা সাকিব। ৭৬ গড়ের সাথে সাকিবের স্ট্রাইকরেট ১৯২.৪১। দ্বিতীয় সর্বোচ্চ ছক্কাও এসেছে তার ব্যাটে। এখন পর্যন্ত ১৬টি ছক্কা হাঁকিয়েছেন বাংলার ক্রিকেটের এই বরপুত্র। তবে এই আসরে বল হাতে মাত্র ৪ উইকেট পেয়েছেন সাকিব। তবে ইকোনমি অবিশ্বাস্য; মাত্র ৬।

সাকিবের পরেই সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় আছেন নাসির হোসেন। ৮ ইনিংসে ২৯১ রান এসেছে তার ব্যাটে। যেখানে স্ট্রাইকরেট ১২৬, গড় প্রায় ৫৯। তবে রানের দৌড়ে দ্বিতীয় অবস্থানে থাকলেও টুর্নামেন্টে সেরার দৌড়ে সেরা অবস্থানে নাসির। বল হাতেও এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ উইকেট তার। ১১টি উইকেট শিকার করেছেন এই অলরাউন্ডার।

২৮১ রান নিয়ে রান সংগ্রাহকের দৌড়ে তৃতীয় স্থানে আছে নাজমুল হোসেন শান্তর নাম। স্ট্রাইকরেট তার ১১৫ ছুঁই ছুঁই হলেও গড় ৫৬.২০। বিপরীতে বল হাতে সেরা ছন্দে তাসকিন আহমেদ ও আলামিন হোসেন। ৬ ম্যাচে ১০ উইকেট নিয়ে তৃতীয় অবস্থানে আলামিন ও ৮ ম্যাচে ১০ উইকেট নিয়ে চতুর্থ সেরা উইকেট শিকারী তাসকিন আহমেদ। সব মিলিয়ে সেরা পাঁচ উইকেট শিকারী তালিকায় ৩ জনই ঢাকা ডমিনেটর্সের।

সর্বোচ্চ ৫ রান সংগ্রাহক যারা-

সাকিব আল হাসান : ৩০৪ রান, স্ট্রাইকরেট ১৯২.৪১।
নাসির হোসেন : ২৯১ রান, স্ট্রাইকরেট ১২৫.৯৭।
নাজমুল হোসেন শান্ত : ২৮১ রান, স্ট্রাইকরেট ১১৪.২৩।
ইফতেখার আহমেদ : ২৭৩ রান, স্ট্রাইকরেট ১৭৭.২৭।
শোয়েব মালিক : ২২৫ রান, স্ট্রাইকরেট ১৩৫.৫৪।

সর্বোচ্চ ৫ উইকেট শিকারী যারা-

ওয়াহাব রিয়াজ : ১২ উইকেট, ইকোনমি ৬.৫৩।
নাসির হোসেন : ১১ উইকেট, ইকোনমি ৭.২৪।
আলামিন হোসেন : ১০ উইকেট, ইকোনমি ১০।
তাসকিন আহমেদ : ১০ উইকেট, ইকোনমি ৬.১৬।
মোহাম্মদ আমির : ৯ উইকেট, ইকোনমি ৫.৯৬।

বিডিসংবাদ/এএইচএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here