সিলেট সিটি করপোরেশন মেয়রের দায়িত্ব নিলেন আনোয়ারুজ্জামান

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছেন।
মঙ্গলবার (৭ নভেম্বর) সন্ধ্যায় নগর ভবনে মেয়রের কার্যালয়ে বিদায়ী মেয়র আরিফুল হক চৌধুরী তার হাতে দায়িত্ব তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইমরান আহমদ এমপি।
এ সময় বিদায়ী মেয়র আরিফুল হক চৌধুরী নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীকে শুভেচ্ছা জানান এবং আধ্যাত্মিক এই নগরীর উন্নয়নে সবসময় তার সহয়োগিতার হাত প্রসারিত রাখার ঘোষণা দেন।
আনোয়ারুজ্জামান চৌধুরীও তাকে বিদায়ী শুভেচ্ছা জানিয়ে তার অভিজ্ঞতার আলোকে প্রয়োজনীয় ক্ষেত্রে পরামর্শ ও সহযোগিতা পাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেছেন।
এ সময় আরও উপস্থিত ছিলেন, বিদায়ী ও নবনির্বাচিত মেয়রের স্ত্রী-সন্তানসহ সিলেট সিটি করপোরেশনের উর্ধ্বতন-কর্মকর্তা কর্মচারী এবং আওয়ামী লীগ নেতারা।
এরআগে দায়িত্ব গ্রহণের প্রাক্কালে হযরত শাহজালালের (র.) মাজার জিয়ারত করেন, মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। দুপুর সোয়া ২টার দিকে তিনি দলীয় নেতাদেরকে নিয়ে হযরত শাহজালালের (র.) মাজারে পৌঁছান।
এ সময় তার সাথে ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ শমসের জামাল, কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তিসহ নবনির্বাচিত কাউন্সিলরগণ। সিসিক’র নবনির্বাচিত পরিষদের কাউন্সিলররাও মাজার জিয়ারত করেন। পরে তারা বিশেষ মোনাজাতে অংশ নেন।
এ সময় আনোয়ারুজ্জামান চৌধুরী গণমাধ্যমের সাথে আলাপকালে আবারও সিলেটবাসীর দোয়া ও ভালোবাসা চেয়েছেন।
তিনি সিলেটবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘সবার ভালোবাসায় আমি ধন্য। সিলেটবাসী আমাকে তাদের মেয়র হিসাবে নির্বাচিত করে নগরভবনে পাঠিয়েছেন। আজ আমি দায়িত্ব গ্রহণ করবো। মেয়র হিসাবে আমার যাত্রা শুরুর প্রাক্কালে আবারও সবার দোয়া ও ভালোবাসা চাই।’
তিনি বলেন, ‘সিলেটকে একটি বাসযোগ্য নগরী হিসাবে গড়ে তোলা আমার নির্বাচনী প্রতিশ্রুতি। সেই প্রতিশ্রুতি বাস্তবায়নে আমার সর্বশক্তি নিয়ে কাজ করবো। এ কাজে অতীতের মতো ভবিষ্যতেও নগরবাসীর ভালোবাসা ও সহযোগিতা চাই। এই সহযোগিতা থেকে আমি বঞ্চিত হবো না- এ আমার দৃঢ় বিশ্বাস।’
সিলেট সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয় ২১ জুন। এতে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। তবে এ নির্বাচনে দলীয় নির্দেশনা মেনে প্রার্থী হননি বর্তমান মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আরিফুল হক চৌধুরী।
৩ জুলাই মেয়র হিসেবে শপথ নেন আনোয়ারুজ্জামান চৌধুরী। শপথের গ্রহণের প্রায় চার মাস পর মেয়রের দায়িত্ব গহণ করলেন।
বিডিসংবাদ/এএইচএস