স্মার্ট জীবনযাত্রার জন্য নিরবচ্ছিন্ন টেলিযোগাযোগ ও ডাকসেবা অপরিহার্য : পলক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, পরিবর্তিত স্মার্ট জীবনযাত্রার জন্য নিরবচ্ছিন্ন ইন্টারনেটসহ টেলিযোগাযোগ ও উন্নত ডাকসেবার কোন বিকল্প নেই।
তিনি বলেন, গত পনের বছরে জলে, স্থলে, অন্তরীক্ষে ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি বাস্তবায়নের ধারাবাহিকতায় শক্তিশালী টেলিযোগাযোগ অবকাঠামো তৈরি হয়েছে এবং দু’হাজারের বেশি সেবা ডিজিটাইজ হয়েছে। অফিস ও অফিস ব্যবস্থাপনা ডিজিটাইজ হওয়ায় প্রত্যন্ত অঞ্চলে বসেও মানুষ কাজ করতে পারছেন।
তিনি আরো বলেন, মানুষের জীবনধারা সচল রাখতে প্রাকৃতিক দুর্যোগসহ যে কোন পরিস্থিতে নিরবচ্ছিন্ন ডাক ও টেলিযোগাযোগ সেবা নিশ্চিত করতে সর্বোচ্চ নিষ্ঠা, সততা এবং সতর্কতার সঙ্গে সংশ্লিষ্ট সকলকে দায়িত্ব পালন করতে হবে।
জুনাইদ আহমেদ পলক আজ সোমবার বাংলাদেশ সচিবালয়ে ডাক ও টেলিযোাগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে ডাক ও টেলিযোাগাযোগ বিভাগ ও তার অধীন দপ্তর ও সংস্থার কর্মকর্তাদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে এ কথা বলেন।
ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শাহজাহান মাহমুদ, মেইলিং অপারেটর ও কুরিয়ার সার্ভিস লাইসেন্সিং অথরিটির চেয়ারম্যান ড. মোহাম্মদ মহিউদ্দিন, বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক মো. আনোয়ার হোসেন, ডাক অধিদপ্তরের মহাপরিচালক তরুন কান্তি সিকদার, টেলিযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো. রফিকুল ইসলাম, টেলিটক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এ. কে. এম. হাবিবুর রহমান, বাংলাদেশ ক্যাবল শিল্প লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জগদীশ চন্দ্র মন্ডল এবং টেশিসের ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফ হোসেন সহ বাংলাদেশ সাবমেরিন ক্যাবল লিমিটেডের কর্মকর্তারা নিজ নিজ প্রতিষ্ঠানের কর্মকান্ড তুলে ধরেন।
অনুষ্ঠান উপস্থাপনা করেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের যুগ্মসচিব মো. তৈয়বুর রহমান।
নিরাপদ ও নিরবচ্ছিন্ন ডাক ও টেলিযোগাযোগ সেবা নিশ্চিত করতে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ বদ্ধপরিকর বলে জানান আবু হেনা মোরশেদ জামান।

বিডিসংবাদ/এএইচএস