হবিগঞ্জে আবৃত্তি উৎসব ‘জন্মেছি বাংলায়’

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

“যুক্ত করো হে সবার সঙ্গে, মুক্ত করো হে বন্ধ” এ শ্লোগানকে সামনে রেখে হবিগঞ্জে অনুষ্ঠিত হয়ে গেল পদক্ষেপ এর আবৃত্তি উৎসব ‘জন্মেছি বাংলায়’। শুক্রবার বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত হবিগঞ্জ শহরের আর ডি হল প্রাঙ্গনে এই উৎসব অনুষ্ঠিত হয়।
শান্তির প্রতীক পায়রা উড়ানোর মধ্যদিয়ে উৎসবের সূচনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মো.আবু জাহির।
পদক্ষেপ আবৃত্তি পরিষদের সভাপতি অধ্যাপক নাসরিন হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কুমকুম চৌধুরীর সঞ্চালনায় সম্মানিত অতিথি ছিলেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) হবিগঞ্জের সভাপতি অধ্যাপক মো. ইকরামুল ওয়াদুদ, কবি তাহমিনা বেগম গিনি ও পদক্ষেপ এর প্রতিষ্ঠাতা সভাপতি তোফাজ্জল সোহেল।
উৎসবের বিভিন্ন পর্বে অতিথি ছিলেন বিশিষ্ট লেখক ও গবেষক অবসরপ্রাপ্ত উপ-সচিব ড. শেখ ফজলে এলাহী, বৃন্দাবন সরকারি কলেজের সহযোগী অধ্যাপক আজহার শাহীন, সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক তানসেন আমিন, শিক্ষক সাবিনা ইয়াসমিন, এডভোকেট নাজমা আক্তার চৌধুরী, সিদ্দিকী হারুন প্রমুখ।
উৎসবে অধ্যাপক নাসরিন হকের গ্রন্ত্রণা ও নির্দেশনায় পদক্ষেপ পরিবেশনা করে ” জন্মেছি বাংলায়” এবং সাইমুন ইভানের নির্দেশনায় চারুকণ্ঠ শিল্পাঙ্গন এর “তখন সত্যি মানুষ ছিলাম, এখন আছি অল্প” পরিবেশনা করে। এছাড়াও ৩০ জন একক আবৃত্তি করেন। নৃত্য পরিবেশন করেন তাকওয়া ও প্রাপ্তি পাল।
বিপুলসংখ্যক দর্শকের উপস্থিতিতে উৎসবটি প্রানবন্ত হয়ে ওঠে। উৎসব প্রাঙ্গণে শব্দ কথা প্রকাশনের বইমেলা ভিন্নমাত্রা যুক্ত করে।

বিডিসংবাদ/এএইচএস