হাইওয়ে পুলিশের বিশেষ অভিযান : মাদকদ্রব্য উদ্ধার ও আসামীদের গ্রেফতার

হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের বারআউরিয়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ জনাব সালেহ আহম্মদ পাঠান ও এএসআইস/ আদম আলী সঙ্গীয় ফোর্সসহ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সীতাকুন্ড থানাধীন ঘোড়া মাড়া সোনা মিয়া ড্রাইভারের বাড়ীর সামনে সৌদিয়া বাস নং-ঢাকা মেট্রো  ব ১৪-৩২৩৭ এর যাত্রী তল্লাশী করে ৭০০০ পিস ইয়াবা ট্যাবলেট মূল্য ২১,০০,০০০/= টাকা উদ্ধার করেন। এ সংক্রান্তে আসামী ১। মোঃ আনোয়ার হোসেন (৪০), পিতা-আবুল হোসেন, সাং-কচুয়াই, থানা-পটিয়া, জেলা-চট্টগ্রাম,  মোঃ আব্দুল আজিজ (৫০), পিতা- মৃত নজির আহম্মদ, সাং- কচুয়াই, থানা-পটিয়া, জেলা-চট্টগ্রাম’দ্বয়কে গ্রেফতার করেন।

হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের ইলিয়টগঞ্জ হাইওয়ে ফাঁড়ির এসআই/ মোঃ মনিরুল ইসলাম ও এসআই/ মাহাবুবুর রহমান সঙ্গীয় ফোর্স সহ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা জেলার চান্দিনা থানাধীন কুটুম্বপুর বাসষ্ট্যান্ড নামক স্থানে অভিযান পরিচালনা করে ১০০০ পিস ইয়াবা ট্যাবলেট মূল্য ৩,০০,০০০/= টাকা এবং ০৩ কেজি গাঁজা মূল্য ২৪,০০০/= টাকা উদ্ধার করেন। এ সংক্রান্তে আসামী ১। মোঃ ইমদাদুল্লাহ্(২৭) পিতা- আব্দুর রশিদ, সাং- সাতবাড়িয়া, থানা- চন্দনাইশ, জেলা- চট্টগ্রাম, ২। জসিম উদ্দিন(৩২) পিতা- মৃত তকদির হোসেন, সাং- সুগঞ্জি সটাকি, থানা- মতলব উত্তর, জেলা- চাঁদপুরকে গ্রেফতার করেন।

হাইওয়ে পুলিশ বগুড়া রিজিয়নের পাকশী হাইওয়ে ফাঁড়ির এসআই/গনেশ চন্দ্র মন্ডল সঙ্গীয় ফোর্স সহ কুষ্টিয়া-নাটোর মহাসড়কের পাবনা জেলাধীন ইশ্বরদী থানাধীন লালনশাহ সেতুর উত্তরে গোল চত্তর নামক স্থানে অভিযান পরিচালনা করে ১১ বোতল ফেন্সিডিল মূল্য ৮,৮০০/= টাকা ও ৩৪ পিস ইয়াবা ট্যাবলেট মূল্য ১০,২০০/= টাকা উদ্ধার করেন এবং আসামী ১। আব্দুর রাজ্জাক(৪০) পিতা- মৃত আফছার উদ্দিন, সাং- বাহাদুরপুর, ২। মোস্তফা(৩৫) পিতা- বিষু মনি, সাং- চাঁদগ্রাম, উভয় থানা- ভেড়ামারা, জেলা- কুষ্টিয়াদ্বয়কে গ্রেফতার করেন।

হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের শাহ্পুরী হাইওয়ে ফাঁড়ির এসআই/ রাজেশ বড়–য়া সঙ্গীয় ফোর্স সহ কক্সবাজার-টেকনাফ মহাসড়কের কক্সবাজার জেলার উখিয়া থানাধীন বালুখালী কাষ্টমস্ অফিসের সামনে একটি কালো পালসার মোটর সাইকেল যাহার রেজিঃ নম্বর- কক্সবাজার-ল-১১-২২৮০ তল্লাশি করে ১০০০ পিছ ইয়াবা ট্যাবলেট মূল্য ৩,০০,০০০/- টাকা এবং মোটর সাইকেলের মূল্য ৩,০০,০০০/- টাকা পরিত্যক্ত অবস্থায় জব্দ করেন।

হাইওয়ে পুলিশ বগুড়া রিজিয়নের বড়দরগাহ্ হাইওয়ে ফাঁড়ির এসআই/ মোঃ হাফিজুর রহমান রংপুর-বগুড়া মহাসড়কের রংপুর জেলার পীরগঞ্জ থানাধীন বড়দরগাহ্ বাজারের আশরাফের চায়ের দোকানের সামনে অভিযান পরিচালনা করে ২০০ গ্রাম গাঁজা মূল্য ২,০০০/= টাকা উদ্ধার করেন এবং আসামী ১। শ্রী জগেত চন্দ্র বর্মন(৩০) পিতা- শ্রী জবল চন্দ্র বর্মন, সাং- হাজীপুর পশ্চিমপাড়া, থানা- পীরগঞ্জ, জেলা- রংপুরকে গ্রেফতার করেন।

হাইওয়ে পুলিশ গাজীপুর রিজিয়নের খাটিহাতা হাইওয়ে থানার এসআই/ আব্দুল হক সঙ্গীয় র্ফোস সহ ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়ীয়া জেলার সদর মডেল থানাধীন বিশ্বরোড মোড়ে সোহাগ কাউন্টার নামক স্থানে অভিযান পরিচালনা করিয়া ১০ বোতল ফেন্সিডিল মূল্য ১০,০০০/= টাকা উদ্ধার করেন এবং আসামী ১। মোঃ জুয়েল(২২) পিতা- মৃত আব্দুর রহিম, সাং- ভৈরবপুর, থানা- ভৈরব, জেলা- কিশোরগঞ্জকে গ্রেফতার করেন।

হাইওয়ে পুলিশ বগুড়া রিজিয়নের হাটিকুমরুল হাইওয়ে থানার অফিসার ইনচার্জ পুলিশ পরিদর্শক/ আব্দুল কাদের জিলানী সঙ্গীয় অফিসার ও ফোর্স সহ ঢাকা-সিরাজগঞ্জ মহাসড়কের সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানাধীন রামকৃষ্ণ ইউ.পি’র তোতা ইটভাটার সামনে প্রাইভেটকার নম্বর- ঢাকা মেট্রো-গ-১১-২৩৪৬ তল্লাশি করে ২৫৪০ পিস ইয়াবা ট্যাবলেট মূল্য ১০,১৬,০০০/= টাকা ও ০১ বোতল ফেন্সিডিল মূল্য ৮০০/= টাকা উদ্ধার করেন এবং প্রাইভেটকারের মূল্য ১৫,০০,০০০/= টাকা জব্দ করেন। এ সংক্রান্তে আসামী ১। ওহিদুজ্জামান রাজু(২৮) পিতা- মোঃ হাকিমুজ্জামান, সাং- রামচন্দ্রপুর, ২। জুম্মন শেখ(৩০) পিতা- মেরাজ শেখ, সাং- রাধানগর, ৩। শামীম(৩৮) পিতা- আব্দুর রহমান, সাং- শালগড়িয়া, সর্ব থানা+জেলা- পাবনাদেরকে গ্রেফতার করেন।

হাইওয়ে পুলিশের বিভিন্ন থানা/ফাঁড়ি মহাসড়কের বিভিন্ন স্থানে বিশেষ অভিযান পরিচালনা করে সর্বমোট ১১৫৭৪  পিস ইয়াবা ট্যাবলেট, ২২ বোতল ফেন্সিডিল, ০৩ কেজি ২০০ গ্রাম গাঁজা সহ ০১টি প্রাইভেটকার ও ০১টি মোটর সাইকেল উদ্ধার করা হয় এবং ১১ জন আসামীকে গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত মালামালের মোট মূল্য ৫৫,৭১,৮০০/= (চৌত্রিশ লক্ষ একাত্তর হাজার আটশত) টাকা।

উল্লেখিত অভিযানে উদ্ধারকৃত মাদকদ্রব্য, যানবাহন ও গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।