হিরো থেকে ভিলেন নেইমার! (ভিডিওসহ)

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ  ‘অর্থের লোভে বার্সেলোনা ছেড়েছেন নেইমার’ -এমনটাই ভাবছেন ক্লাবের সমর্থকরা। তাই প্রিয় খেলোয়াড় এখন ভক্তদের কাছে ভিলেন। অর্থের কাছে হার মেনেছে আবেগ, তাই ক্ষুদ্ধ ভক্তরা পুড়িয়েছেন নেইমারের জার্সি। তিন বছর আগে যেদিন ন্যূ ক্যাম্পে পা রেখেছিলেন এই ব্রাজিলিয়ান তারকা, সেদিন তাকে স্বাগত জানাতে হাজার হাজার বার্সা সমর্থক হাজির হয়েছিলেন রাস্তার দুইধারে। আজ তারাই মুছে ফেলতে চাচ্ছেন নেইমারের সব স্মৃতি। ন্যূ ক্যাম্প-সহ বার্সার অলি-গলিতে যেখানেই নেইমারের ছবি রয়েছে তা ছিঁড়ে ফেলছেন বার্সার সমর্থকরা। তাদের কাছে নেইমার এখন অতীত। অনেক সমর্থক তো নেইমারকে প্রতারক হিসেবেও আখ্যায়িত করতে শুরু করেছেন। মাদ্রিদ ভিত্তিক মার্কা ডটকম একটি ভিডিও প্রকাশ করেছে, যেখানে দেখা যাচ্ছে নেইমারের জার্সি পোড়াচ্ছেন ক্ষুব্ধ সমর্থকরা।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, নেইমারের ১১ নম্বর জার্সিটি পুড়িয়ে সমর্থকরা ভিডিও করছেন এবং সেটি প্রকাশ করছেন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে। ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে ট্রান্সফারের রেকর্ড গড়ে বার্সেলোনা ছেড়েছেন নেইমার।

নেইমারের প্রতিনিধি ওয়াগনার রিবেরো জানিয়েছেন, পিএসজি নেইমারকে সপ্তাহে ৬৫০ হাজার পাউন্ড সম-পরিমাণ বেতন দিতে রাজী হয়েছে। পুরো টাকাটাই নেইমারের পকেটে যাবে, কারণ এই টাকার আয়কর ক্লাবই পরিশোধ করবে। তবে বার্সেলোনা সর্বোচ্চ চেষ্টা করেছে তাকে ধরে রাখার। বার্সেলোনা প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তেম্যু নেইমারের সাথে দফায় দফায় বৈঠক করেছেন। চেষ্টা করেছেন তাকে বোঝাতে।

শুধু তিনিই নন, সতীর্থ মেসি-সুয়ারেজ-পিকে থেকে শুরু করে বার্সেলোনার প্রায় সব ফুটবলার তাকে নিষেধ করেছেন দল ছাড়তে। এমনকি প্রতিদ্বন্দ্বি রিয়াল মাদ্রিদের ক্রিশ্চিয়ানো রোনালদোও বলেছিলেন, নেইমার বার্সা ছেড়ে যেও না। কারো কথাই কানে নেননি নেইমার। কেন বার্সেলোনার মতো এক নম্বর ক্লাব ছেড়ে, পিএসজির মতো দ্বিতীয় সারির একটি ক্লাবে গেলেন নেইমার? আসল কারণটা কী? ক্রীড়া বিশ্লেষকদের মতে, অর্থ একটা বড় কারণ। ইতিহাসে এত দাম এখনো কোনো ফুটবলারের ওঠেনি। নেইমার বেতনও পাবেন আকাশচুম্বী। আরেকটি কারণ লিওনেল মেসি।

নেইমার অনেক ভালো ফুটবলার, কিন্তু লিওনেল মেসি এখনো বার্সেলোনায় এক নম্বর। সেই স্থান, মর্যাদা যে সহসা বদলাবে সে সম্ভাবনা নেইমার দেখছেন না। কিন্তু তিনি জানেন পিএসজিতে গেলে তিনি হবেন সেখানকার মধ্যমণি। কিন্তু পিএসজিই বা নেইমারকে নিতে তহবিল উজাড় করতে প্রস্তুত কেন?

ক্রীড়া বিশ্লেষক মিহির বোস বলছেন, “ক্লাবগুলো এখন আর শুধু ফুটবল খেলেনা, তারা এখন একেকটি কোম্পানি।”

“এমন নয় যে নেইমারকে নিয়ে পিএসজি রাতারাতি বিশ্বের শ্রেষ্ঠ ক্লাব হয়ে যাবে, চ্যাম্পিয়নস লীগ জিতে যাবে। কিন্তু এত পয়সা নিয়ে নেইমারের মত একজন ফুটবলারকে বার্সিলোনা থেকে ছিনিয়ে নিয়ে পিএসজি এটাই জানান দেবে যে তারাও শ্রেষ্ঠ ক্লাব হতে চায়, এবং সেই অর্থ শক্তি তাদের রয়েছে।”

তাছাড়া, নেইমারের মত ফুটবলারকে নিয়ে পিএসিজ এশিয়াতে নিজেদের পরিচিতি বিস্তৃত করতে চায়। নেইমারের নাম লেখা শার্ট বিক্রি করেও প্রচুর পয়সাও করতে পারবে পিএসজি। সুতরাং নেইমারের পেছনে রেকর্ড বিনিয়োগ থেকে যথেষ্ট মুনাফা করতে পারবে পিএসজি।

দেখুন ভিডিওঃ