১০ জেলায় শৈত্যপ্রবাহ

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

দেশের ১০ জেলার উপর দিয়ে বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ। যা আরো প্রশমিত হতে পারে।

আবহাওয়া অধিদফতর এ তথ্য জানিয়েছে।

অধিদফতর বলছে, মাদারীপুর, মৌলভিবাজার, কুমিল্লা, ফেনী, ফরিদপুর, মানিকগঞ্জ, যশোর, চুয়াডাঙ্গা, ভোলা ও কুষ্টিয়া অঞ্চল সমূহের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

গত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এছাড়া সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে ও দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। রাত ও দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়।

জানা গেছে, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল দিনাজপুরে। সেখানে তাপমাত্রা ছিল ৮ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ৩০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

বৃহস্পতিবার রাজধানী ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

পূর্বাভাস অনুযায়ী, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা এলাকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এই কুয়াশা কোথাও কোথাও দুপুর পর্যন্ত থাকতে পারে।

একইসাথে আগামী ৭২ ঘণ্টার পূর্বাভাসে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে বলে জানিয়েছে অধিদফতর। আজ সকাল ৬টায় ঢাকার বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯২ শতাংশ।

অন্যদিকে আবহাওয়ার সূত্রে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আগামীকাল শনিবার ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ৪৪ মিনিটে এবং আজ সূর্যাস্ত ৫টা ৩১ মিনিটে হবে।

বিডিসংবাদ/এএইচএস