২৯৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ করলো পাকিস্তান

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

২৯৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ করলো পাকিস্তান। প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের করা ৪৪৯ রানের বিপরীতে ৩ উইকেটে ১৫৪ রান তুলে দিন শেষ করেছে স্বাগতিকরা। সৌদ শাকিলকে সাথে নিয়ে ৫৫ রানের জুটি গড়ে দলকে লড়াইয়ে রেখেছেন ইমাম উল হক। ইমাম ৭৪ ও শাকিল অপরাজিত আছেন ১৩ রানে।

গতকাল টস জিতে ব্যাটিংয়ে নেমে ১ উইকেটে ২৩৪ রান তুলে ফেললেও হঠাৎ পথ হারায় কিউইরা। প্রথম দিন শেষ করে ৬ উইকেটে ৩০৯ রান করে। আজ দ্বিতীয় দিনের শুরুতেও দ্রুত ২ উইকেট হারায় কিউইরা, ৫১ রান করে টম ব্লান্ডেল ও ১০ রান করে ফিরেন টিম সাউদি। ৩৪৫ রানে ৯ উইকেট তুলে ফেলার পর যখন মনে হচ্ছিল কিউইদের অলআউট করা শুধুমাত্র সময়ের অপেক্ষা, সেখান থেকেই অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়ায় নিউজিল্যান্ড।

শেষ উইকেট জুটিতে কিউইরা সংগ্রহ করে ১০৪ রান। ম্যাট হ্যানরি ও এজাজ প্যাটেলের ব্যাটে ভর করে ৪৪৯ রানের বিশাল সংগ্রহ পায় নিউজিল্যান্ড। ৬৮ রান করে ম্যাট হ্যানরি অপরাজিত থাকলেও ৩৫ রান করে আউট হন এজাজ। পাকিস্তানের হয়ে ৪ উইকেট শিকার করেন আবরার আহমেদ। ৩টি করে উইকেট নেন আঘা সালমান ও নাসিম শাহ।

এদিকে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২৭ রানেই ভাঙে পাকিস্তানের উদ্বোধনী জুটি। ১৯ রান করে ফিরেন আব্দুল্লাহ শফিক। ৫৬ রানেই দ্বিতীয় উইকেটও হারিয়ে ফেলে স্বাগতিকরা। এবার ২০ রান করে ফিরেন ওয়ানডাউনে নামা শান মাসুদ। এরপর অধিনায়ক বাবর আজমকে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা চালান ইমাম উল হক। তবে বাবর ২৪ রান করে রান আউট হয়ে ফিরলে ভাঙে দু’জনের ৪৩ রানের জুটি। তবে আর কোনো বিপদ আসতে দেননি ইমাম উল হক ও সৌদ শাকিল জুটি।

বিডিসংবাদ/এএইচএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here