৮ হাজার মোটরসাইকেলের বহর নিয়ে সিলেটের পথে সুনামগঞ্জের নেতাকর্মীরা

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশ সামনে রেখে বাস মালিক সমিতি সুনামগঞ্জ-সিলেট রুটে দু’দিনের ধর্মঘটে আট হাজার মোটরসাইকেলের বিশাল বহর নিয়ে সমাবেশস্থলের অভিমুখে যাত্রা করেছেন সুনামগঞ্জ জেলা বিএনপির নেতাকর্মীরা।

শুক্রবার তারা যাত্রা শুরু করেছন। পরিবহন ধর্মঘটের কারণে এক দিন আগেই সমাবেশস্থলে অবস্থান নেবেন নেতাকর্মীরা।

বৃহস্পতিবার দুপুরে এই প্রতিবেদককে মোবাইলফোনে বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুল ইসলাম নুরুল।

নুরুল ইসলাম বলেন, ‘সিলেটে বিএনপির শান্তিপ্রিয় বিভাগীয় গণসমাবেশ বাধাগ্রস্ত করতেই সরকারের ইশারায় ধর্মঘট ডাকা হয়েছে। এজন্য আমরা মোটরসাইকেলে করে সমাবেশে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

তিনি জানান,আমাদের বহরে আট হাজার মোটরসাইকেলের বিশাল শোডাউন হবে। আমাদের প্রত্যাশা ছিল পুলিশ ও প্রশাসন দেশের নাগরিক হিসেবে আমাদেকে যাওয়ার পথে সহযোগিতা করবে। কিন্ত তা না করে আমাদের পথরোধের কৌশল করেছে। যাত্রাপথে প্রতিবন্ধকতা তৈরি করলে তার দায়-দায়িত্ব সংশ্লিষ্টদের নিতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

এদিকে, তিন দফা দাবিতে সুনামগঞ্জে শুক্র ও শনিবার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সুনামগঞ্জ জেলা বাস মিনিবাস মালিক সমিতি ও জেলা সড়ক পরিবহন মালিক সমিতি।

তাদের দাবিগুলো হচ্ছে সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কের লামাকাজি সেতুতে টোল আদায় বাতিল, মহাসড়কে সিএনজিসহ অবৈধ যান চলাচল বন্ধ করা এবং সুনামগঞ্জ কেন্দ্রীয় বাস টার্মিনালের সংস্কার করা।

পরিবহন ধর্মঘটের বিষয়টি নিশ্চিত করেছেন সংগঠনের দুটির সাধারণ সম্পাদক মো: জুয়েল মিয়া ও মো: জহিরুল ইসলাম।

উল্লেখ্য, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধি, নেতাকর্মীদের হত্যার প্রতিবাদ এবং খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ বিভিন্ন দাবিতে সারাদেশে গণসমাবেশ করছে বিএনপি। এরই ধারাবাহিকতায় শনিবার সিলেটের আলিয়া মাদরাসা মাঠে গণসমাবেশ করবে বিএনপি।

বিডিসংবাদ/এএইচএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here