অবিলম্বে শীর্ষ তিন পদ পুরণের দাবি রাবি শিক্ষক সমিতির

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য উপ-উপাচার্য পদ শূন্য আছে প্রায় ৪৭ দিন। এদিকে গত ৩ মে কোষাধ্যক্ষের পদটিও শূন্য হয়েছে। এনিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের শীর্ষ ৩ পদে এখন কেউ নাই। অবিলম্বে এই তিন পদ পূরণের জন্য বিশ্ববিদ্যালয়ের আচার্য্য মহামান্য রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রীকে দ্রুত পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন রাজশাহী বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি।

শনিবার দুপুরে সমিতির সভাপতি অধ্যাপক ড. মো: নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো: রুহুল আমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

সমস্যার দ্রুত সমাধানের লক্ষে গত শুক্রবার শিক্ষক সমিতির কার্যকরী সংসদের এক সভা অনুষ্টিত হয়। সভায় বিশ^বিদ্যালয়টিতে গত দেড় মাসের অধিক সময় ধরে ভিসি ও প্রো-ভিসি পদ শূন্য হওয়ায় প্রশাসনে এক অচলাবস্থার সৃষ্টি হয়েছে বলে উল্লেখ্য করা হয়।

এদিকে ৪৭দিন ধরে উপাচার্য ও উপ-উপাচার্য এবং গত ৩ মে কোষাধ্যক্ষের পদটিও শূণ্য হওয়ায় প্রশাসনিক কাজে সমস্যা প্রকট আকার ধারণ করবে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর মু. এন্তাজুল হক। তিনি জানান, প্রশাসনিক বিভিন্ন কাজে ভিসির স্বাক্ষরের জন্য দফতরে জমছে ফাইলের স্তুপ। প্রায় সাড়ে পাঁচশো ফাইল সেখানে আটকে আছে।

পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরে খোঁজ নিয়ে জানা যায়, পাঁচ শতাধিক সনদপত্র উত্তোলনের আবেদন জমা পড়েছে। সাড়ে চারশো সনদ পুরোপুরি প্রস্তুত, শুধুমাত্র ভিসির স্বাক্ষরের জন্য আটকে আছে। ফলে ভোগান্তিতে পড়েছেন মাস্টার্স শেষ করে চাকরির জন্য আবেদন করতে ইচ্ছুক শিক্ষার্থীরা।#