“অস্ত্র নয়, লাঠি দিয়ে শান্তি শৃঙ্খলা রক্ষায় কাজ করতে হবে” : জেনারেল মিজানুর

চট্টগ্রাম প্রতিনিধি:অস্ত্র নয়, লাঠি দিয়ে দেশের শান্তি শৃঙ্খলা রক্ষায় কাজ করতে হবে মন্তব্য করে আনসার ও ভিডিপির মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান খান বলেছেন, জঙ্গিবাদ দমনে গ্রামে গ্রামে গড়ে তুলতে হবে প্রতিরোধের দুর্গ। পাশাপাশি গ্রামাঞ্চলের গরিব মানুষের কল্যাণে এগিয়ে আসতে হবে।
আজ সোমবার দুপুরে চট্টগ্রাম নগরীর স্মরণিকা ক্লাবে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রামের বিভাগীয় সমাবেশে এসব কথা বলেন তিনি।

সমাবেশে তিনি আরো বলেন, তৃণমূল পর্যায়ে জঙ্গিবাদ রুখতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের আরও সোচ্চার হয়ে কাজ করতে হবে। বর্তমানে যেভাবে জঙ্গিবাদ দেখা যাচ্ছে তা প্রতিহত করতে হলে প্রত্যন্ত অঞ্চলের জনগণকে জঙ্গিবাদ রুখতে সচেতন করতে হবে।

আনসার-ভিডিপি চট্টগ্রাম ও পাবর্ত্য চট্টগ্রামের রেঞ্জ কমান্ডার নির্মলেন্দু বিশ্বাসের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এস এম মনির-উজ-জামান ও বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ মহাপরিচালক (প্রশিক্ষণ) এ কে এম মিজানুর রহমান।

একাত্তরের পরাজিত শক্তিরাই জঙ্গিবাদের অপশক্তি উল্লেখ্য করে বিশেষ অতিথির বক্তব্যে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এস এম মনির-উজ-জামান বলেন, স্বাধীন বাংলাদেশে বাস করে এখনো অনেকে স্বাধীনতা ও সার্বভৌমত্বকে ধারণ করতে পারে না। তারা একাত্তরের পরাজিত শক্তি। তারাই জঙ্গিবাদের অপশক্তি। গ্রামাঞ্চলের শান্তি শৃঙ্খলা রক্ষায় পুলিশের পাশাপাশি আনসার ভিডিপির সদস্যরা কাজ করছে। যা প্রশংসার দাবিদার। আনসার-ভিডিপির সদস্যরা লাঠি দিয়ে প্রত্যন্ত অঞ্চলে শান্তি-শৃঙ্খলা রক্ষায় কাজ করছে। জাতির জনকের স্বপ্নের বাংলাদেশের উন্নয়নে সকলকে একযোগে কাজ করারও আহ্বান জানান তিনি।