আওয়ামী লীগের অন্যায়কারীদের তালিকা করা হচ্ছে: রিজভী

বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের যারা অন্যায়-অত্যাচার করছেন তাদের কালো তালিকা তৈরি হচ্ছে। অন্যায় করে কেউ পার পাবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

আজ (শনিবার) সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ক্ষমতা হারানোর ভয়ে সরকার আইনশৃঙ্খলা বাহিনী ও দলীয় কর্মীদের ব্যবহার করে দেশব্যাপী নিপীড়ন চালাচ্ছে।

রিজভী অভিযোগ করেন, প্রতিদিন খবরের কাগজ খুললেই বিচারবহির্ভূত হত্যা আর গুমের খবর পাওয়া যায়। সারাদেশে বিরোধীদলের ইফতার অনুষ্ঠানও এখন পুলিশ পন্ড করে দিচ্ছে ।

সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, একদিন এই অন্যায়-অবিচার ও জঘন্য মানবতাবিরোধী কাজের হিসাব আপনাদেরকে দিতে হবে। এজন্য আপনাদের বিচারের মুখোমুখি হতে হবে।

নরসিংদীর পলাশ, ঢাকার দোহার, মাদারীপুরের শিবচরে শুক্রবার স্থানীয় বিএনপির ইফতার অনুষ্ঠান পন্ড করে দেয়ার ঘটনা উল্লেখ করে সংবাদ রিজভী বলেন, রমজান মাসে বিরোধী দলের ধর্মীয় অনুষ্ঠান করারও সুযোগ দেয়া হচ্ছেনা। অক্রমণ করে পন্ড করে দেয়া হচ্ছে। শুধু তাই নয়, উল্টো বিরোধীদলের নেতা-কর্মীদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা করা হচ্ছে, নেতা-কর্মীদের বাড়িতে বাড়িতে তল্লাশির নামে তান্ডব চালাচ্ছে পুলিশ ওএবং শাসক দলের ক্যাডাররা।

বিচার বহির্ভূতভাবে ‘সাধারণ মানুষকে হত্যার’ পর ‘ডাকাত কিংবা সন্ত্রাসী বানিয়ে বন্দুকযুদ্ধের নাটক বানানো হচ্ছে’ এমন অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, এর পেছনে আবার আর্থিক লেনদেনও খাকে। কোনো একজন ব্যবসায়ীকে বলা হলো টাকা দাও না হলে বন্দুকযুদ্ধে মেরে ফেলা হবে। যখন দিতে পারছে না, তখন ক্রসফায়ার দেয়া হচ্ছে, তার বিরুদ্ধে ডাকাতির মামলা দেয়া হচ্ছে।#