উখিয়ায় ইয়াবা ব্যবসায়ীর হামলায় নারীসহ আহত ৪

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার প্রতিনিধিঃ  কক্সবাজারের উখিয়া ইয়াবা সেবনকারী ও ব্যবসায়ীর হামলায় নারীসহ ৪ জন আহত হয়েছে। জালিয়াপালং ইউনিয়নের ৪নং ওয়ার্ড ডেইলপাড়া গ্রামে এঘটনা ঘটেছে। আহতদের কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, জালিয়াপালং ইউনিয়নের ৪নং ওয়ার্ড ডেইলপাড়া গ্রামে মোঃ হোসেন, জমির উদ্দিন, সাহাব উদ্দিন, মোহাম্মদ আলী, মোহাম্মদ হোসেন, কামাল উদ্দিন ও ফরিজা বেগমের নেতৃত্বে স্থানীয় লোকমানের বাগানের ভেতর সব সময় ইয়াবা বিক্রি ও সেবনের আখড়া করে। ইয়াবা সেবনকারীদের মাতলামির কারণে আশপাশের লোকজন অতিষ্ট ছিল। ইয়াবা সেবন ও বিক্রির কারণে এলাকাবাসির জীবন দুর্বিষহ করে তুলে। প্রায় সময় এরা মাতলামি করে নারীদের উত্যক্ত সহ সাধারণ পথচারীদের নাজেহালও করে আসছিল।

আরো জানা গেছে, বুধবার বিকাল ৪টার দিকে ৪নং ওয়ার্ড ডেইলপাড়া গ্রামের বাসিন্দা সোনালী অসুস্থ হন। তিনি অসুস্থ থাকায় ইয়াবাসক্তদের আনাগোনা ও উদ্ভট চিৎকারে আরো বেশি আংশকা জনক হয়ে পড়েন। ইয়াবাসক্তদের চেচামেচি ও উদ্ভট চিৎকার বন্ধ করার জন্য অনুরোধ করে সোনালীর স্ত্রী তাহেরা বেগমসহ অন্যান্যারা। এতে ইয়াবা সেবনকারী ও ব্যবসায়ীরা মাতাল অবস্থায় ক্ষিপ্ত হয়ে এলোপাতাড়ি হামলা চালায়। এসময় হামলায় আহত হন  অসুস্থ সোনালীর স্ত্রী তাহেরা বেগম , মৃত লাল মিয়ার স্ত্রী হাজেরা বেগম , মোহাম্মদ আবদুল্লাহর স্ত্রী ফাতেমা বেগম ও মোহাম্মদ ইদ্রিচের ছেলে আবদুর রহমান । স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে প্রথমে উখিয়া হাসপাতালে ভর্তি করেন। সেখানে তাদের অবস্থা আশংকাজনক হওয়ায় আহতের জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ২ জনের অবস্থা আশংকা জনক।

জালিয়াপালং ইউনিয়নের ৪নং ওয়ার্ড মেম্বার আবুল কালাম ঘটনার সত্যতা নিশ্চিত কওে বলেন, স্থানীয় লোকমানের বাগানের ভেতর সব সময় ইয়াবা বিক্রি ও সেবনের আখড়ার খবর আগে থেকেই অবগত। আমরা এই আখড়ার বিরুদ্ধে অভিযানের নামার আগেই এধরনের হামলার ঘটনা ঘটেছে।
উখিয়া থানার ওসি আবুল খায়ের জানান, ঘটনার পরপরই তিনি ঘটনাস্থল পরির্দশন করেন এবং ঘটনা তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানান তিনি।

আহতরা জানান, ঘটনার ব্যাপারে উখিয়া থানায় ৭ জন ইয়াবা বিক্রেতা ও সেবনকারীর বিরুদ্ধে এজাহার দায়ের করা হয়েছে।

বিডিসংবাদ/এএইচএস