উখিয়ায় বন্য হাতির আক্রমণে দুই রোহিঙ্গা শরণার্থী নিহত

কক্সবাজার প্রতিনিধিঃ কক্সবাজারের উখিয়ায় সংরক্ষিত বনাঞ্চলে বন্য হাতির আক্রমণে দুই রোহিঙ্গা শরণার্থী নিহত হয়েছেন। ১৮ সেপ্টেম্বর সোমবার সকালে উখিয়া উপজেলার একটি সংরক্ষিত বনভূমিতে হাতির পালের এ হামলার ঘটনা ঘটে।

পুলিশ জানায়, নিহতদের নাম শামসুল আলম (৫৫), তিনি মিয়ানমারের রাখাইনের ফাকিরাবাজার এলাকার বাসিন্দা এবং তার সাথে তিন বছর বয়সী সৈয়দুল আমিনও রয়েছে।

কুতুপালং রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের কোপুলপাড়া রোডের আশেপাশে মধুপাড়া সংরক্ষিত বনভুমিতে আশ্রয় নেন শরণার্থী রোহিঙ্গারা।
প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকালে হাতির পাল হানা দেয়। বেশিরভাগ লোক হামলা থেকে পালাতে সক্ষম হলেও কিন্তু শামসুল আলম ও তার ছেলে সৈয়দুল আমিন আক্রমনের শিকার হন এবং তারা ঘটনাস্থলে মারা যান।

উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের জানান, ২০০২ সালের রোহিঙ্গা শরণার্থীরা কোতুপালংয়ের আশপাশের এলাকায় আশ্রয় নিয়েছে।
কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা মোঃ আলি কবির বলেন, শরণার্থীরা গাছ কেটে সংরক্ষিত বনভুমিতে আশ্রয় নেওয়ার চেষ্টা করছে, তাহা হতাশাজনক। বন্য হাতি এখন লোকালয়ে চলে এসেছে বলে হাতিদের আক্রমণের শিকার হচ্ছে।

তিনি বলেন, এর আগে আরো একজন রোহিঙ্গা শরণার্থীর মুত্যু হয়েছিল।