কক্সবাজারে দুর্নীতির অভিযোগে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা গ্রেফতার

চট্টগ্রাম প্রতিনিধি:
কক্সবাজার সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) শফিউল আলম সাকিবকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার ৩১ জানুয়ারী দুপুরে দুর্নীতি দমন কমিশন (দুদক) চট্টগ্রাম অঞ্চলের উপ-সহকারী পরিচালক এর নেতৃত্বে টার্মিনাল ফাঁড়ির একদল পুলিশ উপজেলা কার্যালয় থেকে তাকে গ্রেফতার করে।

দুদক চট্টগ্রাম অঞ্চল (২) এর এসি গোলাম মোস্তফা জানান, কক্সবাজারের উখিয়া উপজেলায় পিআইও’র (প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা) দায়িত্ব পালনকালীন সময় ২০১২-২০১৩ অর্থ বছরে অতি দরিদ্রদের জন্য জন্য বরাদ্দকৃত কর্মসৃজন প্রকল্পের ১৪ লাখ সাড়ে ৩৭ হাজার টাকা আত্মসাতের অভিযোগ উঠে। পরবর্তীতে দুদক দীর্ঘ তদন্ত করে পিআইও কর্তৃক আত্মসাতের সত্যতা পেয়ে উপ-সহকারী পরিচালক মোঃ শফি উল্লাহ বাদি হয়ে উখিয়া থানায় মামলা দায়ের করেন।

তিনি আরও জানান, ৩১ জানুয়ারী দুপুরে দুদক চট্টগ্রাম অঞ্চল (২) এর উপ-সহকারী পরিচালক মোঃ শফি উল্লাহর নেতৃত্বে বাস টার্মিনাল ফাঁড়ির ইনচার্জ এএসআই মোঃ মোশারফসহ একদল পুলিশ কক্সবাজার উপজেলা পরিষদ কার্যালয়ে অভিযান চালায়। দুদক কর্মকর্তা ও পুলিশ সদস্যদের উপস্থিতি দেখে পিআইও পালিয়ে যাওয়ার চেষ্টা করেও ব্যর্থ হন।

কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আসলাম হোসেন বলেন, গ্রেফতারকৃত পিআইওকে থানায় সোর্পদ করে। বিকালে তাকে আদালতে সোর্পদ করা হলে আদালতে কারাগারে প্রেরণ করে।

প্রঙ্গত, দুর্নীতির দায়ে অভিযুক্ত পিআইও শফিউল আলম সাকিবকে উখিয়া থেকে মহেশখালী উপজেলা বদলি করা হয়। পরবর্তীতে মহেশখালী থেকে কক্সবাজার সদর উপজেলায় বদলি করা হয়। সদরের পাশাপাশি তিনি মহেশখালী উপজেলায়ও ভারপ্রাপ্ত পিআইও’র দায়িত্ব পালন করেছিলেন।