কক্সবাজার শহরের হলিডে মোড়ে পাঁচ হাজার ইয়াবা সহ পাচারকারী আটক

কক্সবাজার প্রতিনিধিঃ কক্সবাজার শহরের হলিডে মোড়ে পাঁচ হাজার ইয়াবা সহ পাচারকারী মোঃ কাইছারকে আটক করা হয়েছে। চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিভাগীয় গোয়েন্দা টীম সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে অভিযান চালিয়ে তাকে আটক করেন।

জানা গেছে, চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিভাগীয় সহকারী পরিচালক জিল্লুর রহমান ও তত্ত্বাবধায়ক (ভারপ্রাপ্ত) ইদ্রিস আলীর নেতৃর্ত্বে বিভাগীয় গোয়েন্দা টীম গোপন সংবাদের ভিত্তিতে ২৫ সেপ্টেম্বর দুপুর ১টার দিকে কক্সবাজার শহরের ঝাউতলা হলিডে হোটেল মোড়ে অভিযান চালায়।  এসময় মোড়স্থ এসএ পরিবহনের সামনে থেকে কাপড়ের শপিং ব্যাগের ভিতর রক্ষিত ৫ হাজার পিচ ইয়াবা সহ পাচারকারী মোঃ কাইছার (২৮) কে আটক করা হয়। আটক কাউছার টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শীলখালী ৩নং ওয়ার্ডের (মনির চেয়ারম্যান বাড়ী) নেয়ামত উল্লাহর ছেলে।

আটক কাউছার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের কাছে স্বীকার করেছে, ইয়াবাগুলোর মালিক হচ্ছে, ইয়াবা সিন্ডিকেট সদস্য টেকনাফ বাহারছড়া ইউনিয়নের শামলাপুর নয়াপাড়া গ্রামের জাহাংগীর আলম ও তার ভাই সামশুল আলমের। সে শুধু ইয়াবাগুলো বহনের দায়িত্ব পালন করেছিল। কিন্তু মাদদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানের আগেই সরে পড়ে জাহাংগীর আলম ও তার ভাই সামশুল আলম। তারা দীর্ঘদিন ধরে ইয়াবা ট্যাবলেটের ব্যবসা চালিয়ে আসছিল বলে জানান মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা। সোমবার বিকালে ইয়াবা সহ আটক পাচারকারীকে কক্সবাজার সদর মডেল থানার সোর্পদ করা হয়।

এব্যাপারে চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বিভাগীয় গোয়েন্দা শাখার পরির্দশক জীবন বড়–য়া বাদী হয়ে ১৯৯০ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৯(১) এর টেবিল ৯(খ) ধারায় কক্সবাজার সদর মডেল থানার মামলা নং-৩৫, জিআর-৯২৫ দায়ের করেন।