খাগড়াছড়ির শালবনে দুর্বৃত্তদের তান্ডব: আ’লীগ অফিস, দোকানপাটসহ ১০টি প্রতিষ্ঠান ভাংচুর

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি পার্বত্য শালবন শাপলার মোড় এলাকায় রবিবার গভীর রাতে তান্ডব চালিয়েছে দুর্বৃত্তরা। এ সময় শালবন ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের অফিস, বসতঘর,দোকানপাটসহ প্রায় ১০টি প্রতিষ্ঠান ভাংচুরের ঘটনা ঘটেছে।
এ ঘটনার জন্য খাগড়াছড়ি পৌর সভার সাবেক কমিশনার ইসলাম উদ্দিন, খাগড়াছড়ি জেলা যুবলীগ নেতা পার্থ ত্রিপুরা জুয়েলকে দায়ী করে বলেন, রাতে হঠাৎ বেশ কিছুই উপজাতীয় ছেলেদের নিয়ে তারা হামলা চালায়। এ সময় তান্ডব চালিয়ে দলীয় অফিস,সাধারণ মানুষের বাড়ীঘরসহ প্রায় ১০টি ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ক্ষতি সাধন করে বলে অভিযোগ করেন। এ ঘটনার সুষ্ঠ তদন্ত সাপেক্ষে তিনি প্রশাসনের প্রতি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।
অন্যদিকে এ হামলার দায় অস্বীকার করে পার্থ ত্রিপুরা জুয়েল বলেন, ইসলাম উদ্দিনসহ একটি সংঙ্গবদ্ধ গ্রুপ লোকজন নিয়ে গভীর রাতের আমার বাড়ীতে ধারালো অস্ত্র ও লাটিসোটা নিয়ে হামলা চালাতে আসতে চাইলে আমি খবর পেয়ে পুলিশে খবর দেয়। পরে তারা আমাকে হামলায় ব্যর্থ হয়ে যাওয়ার পথে বাড়ীঘর,ব্যবসা প্রতিষ্ঠাসহ সকল প্রতিষ্ঠান ভাংচুর করে তার আমার উপর চাপানোর চেষ্টা করছে। এ ঘটনার সুষ্ঠ তদন্তসহ আগামীতে তার বাড়িতে হামলার আশঙ্কা করে প্রশাসনের সহায়তা দাবী করেন।
হামলা ও ভাংচুরের বিষয়ে  খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ তারেক মো: আবদুল হান্নান ও ঘটনার পর এলাকায় অবস্থানকারী এস আই মাসুদ ঘটনার সাথে কারা জড়িত তা নিশ্চিত করতে না পারলেও দুই পুলিশ কর্মকর্তা জানান, আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করতে স্থানীয় সাবেক কমিশনার ইসলাম উদ্দিনসহ জমায়েত হওয়া স্থানীয়দের বাড়ী-ঘরে পাঠিয়েদি।
এ ঘটনা কারা ঘটিয়েছে সে বিষয়ে মূখ খুলতে রাজি হয়নি এলাকার কেউ। তবে পৌর নির্বাচন পরবর্তী আওয়ামামীলীগের গ্রুপিং এর অংশ হিসেবে এ হামলার ঘটেছে বলে দাবী স্থানীয়দের।