গাজায় এবার ইসরাইলি স্থল বাহিনীর হামলা!

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

গাজা উপত্যকায় বিমান হামলার পাশাপাশি এবার স্থল বাহিনীর হামলা শুরু করেছে ইসরাইল। এছাড়া হামাসের প্রতিশোধমূলক হামলার আশঙ্কায় সীমান্তের কয়েক মাইলের মধ্যে থাকা সবাইকে বাংকারে ঢুকে পড়ার নির্দেশ দিয়েছে কর্মকর্তারা।

বৃহস্পতিবার মধ্য রাতে ইসরাইলি সামরিক বাহিনীর একটি ঘোষণার পর সর্বাত্মক যুদ্ধের শঙ্কা সৃষ্টি হয়। ইসরাইলি সামরিক বাহিনী ওই সময় ঘোষণা করে যে তাদের বিমান ও স্থল বাহিনী হামাস অধ্যুষিত ছিটমহলটিতে আক্রমণ করছে।
ইসরাইলের এই ঘোষণার পরপরই গাজা থেকে ব্যাপক হারে আরেক দফা রকেট বর্ষিত হয়।

ইসরাইলি স্থল বাহিনীর হামলার ব্যাপারে বিস্তারিত তথ্য জানা যায়নি। ইসরাইলি সামরিক সূত্রের পরস্পরবিরোধী তথ্যও পাওয়া যাচ্ছে ইসরাইলি সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, স্থল হামলা নয়, বরং তাদের সৈন্যরা সীমান্তে ইসরাইলের ভেতর থেকে আর্টিলারি গোলা বর্ষণ করছে। কিন্তু ইসরাইল প্রতিরক্ষা বাহিনী তাদের সরকারি টুইটারে জানিয়েছে, তাদের বিমান ও স্থল বাহিনী বর্তমানে গাজা উপত্যকায় হামলা করছে।

ইসরাইল সীমান্তের কাছে উত্তর গাজার অধিবাসীরা বলছে, তারা ইসরাইলি স্থল বাহিনীর কোনো চিহ্ন দেখতে পাচ্ছেন না। তবে আর্টিলারি গোলাবর্ষণ ও কয়েক ডজন বিমান হামলার খবর পেয়েছেন।

এদিকে ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, তিনি হামাসের কাছ থেকে বিপুল মূল্য আদায় করবেন। আমরা আরো তীব্রবেগে হামলা চালাব। শেষ কথা এখনো বলা হয়নি। যত সময় প্রয়োজন, অভিযান চলবে।

আর হামাসের সামরিক মুখপাত্র আবু ওবায়দা বলেছেন, তারা ইসরাইলি স্থল বাহিনীর হামলাকে ভয় পায় না। তারা এগিয়ে এলে জীবিত বা মৃত্যু কোনো ইসরাইলি সৈন্যকে পাকড়াও করার সুযোগ সৃষ্টি হবে।

সূত্র : ডেইলি মেইল

বিডিসংবাদ/এএইচএস