চট্টগ্রামের সিঙ্গাপুর মার্কেট ও চান্দগাঁও-এলাকায় ভয়াবহ অগ্নিকান্ড!

চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রাম মহানগরীর আগ্রাবাদ সিঙ্গাপুর ব্যাংকক মার্কেট এবং চান্দগাঁও আবাসিক এলাকার বি,ব্লকে গাড়ি পার্কিংয়ে পৃথক অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে একটি মাইক্রোবাস ও তিনটি মোটরসাইকেল এবং একটি ফাস্ট ফুটের দোকান পুড়ে গেছে।
আজ মঙ্গলবার সকালে এসব অগ্নিকান্ডের ঘটনা ঘটে। দুটি আগুনের ঘটনায় ১৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ফায়ার সার্ভিস চট্টগ্রাম বিভাগের উপ-সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন জানান, নগরীর আগ্রাবাদ বাদামতলীস্থ সিঙ্গাপুর মার্কেটের নীচ তলায় অবস্থিত “মজা ফাস্টফুট” এ আগুন লাগে সকালে।

খবর পেয়ে আগ্রাবাদ স্টেশন থেকে ফায়ার সার্ভিসের দুটি গাড়ি ঘটনাস্থলে পৌছে আর্ধঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করেছে। আগুনে দোকানটি প্রায় ৩ লাখ টাকা ক্ষয়ক্ষতি এবং ১০ লাখ টাকার মালামাল রক্ষা করা গেছে।

মার্কেটের টেলিকম ব্যবসায়ি সিরাজুল মাওলা মিলাদ বিডি সংবাদকে জানান, ব্যবসায়ি রফিকুল ইসলামের মালিকানাধীন খাবার দোকানে আগুন লাগে সকাল সাড়ে ৬টার দিকে। দোকানের ভিতরে ওভেন থেকে সম্ভবত অগ্নিকান্ডের সুত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আগুন জ্বলাবস্থায় ওভেনটি বিস্ফোরত হয়ে বাইরে বেরিয়ে আসে।আগুনে ২টি ফ্রিজ ও অন্যান্য মালামাল পুড়ে গেছে ।
এ দিকে এর আগে ভোর পৌনে ৪টার দিকে নগরীর চান্দগাঁও আবাসিক এলাকার বি,ব্লকে গাড়ি পার্কিংয়ে জায়গায় আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কালুরঘাট স্টেশনের দুটি গাড়ি ঘটনাস্থলে গিয়ে একঘণ্টা চেষ্টা চালিয়ে ভোর পৌনে পাঁচটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস আগ্রাবাদ স্টেশনের কন্ট্রোল রুম কর্মকর্তা জানান, সুলতান আহমেদের মালিকানাধীন একটি বহুতল ভবনের নিচতলায় গাড়ির গ্যারেজে যানবাহনের ব্যাটারিতে স্পার্কিং থেকে আগুনের সুত্রপাত হলে মুহুর্তে আগুন পাকিংয়ের অন্যন্য গাড়িতে ছড়িয়ে পড়ে। এতে ৩টি মোটর সাইকেল একটি মাইক্রোবাস পুড়ে গেছে। এতে ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।