চট্টগ্রামে অস্ত্র ও কার্তুজসহ ২ সন্ত্রাসী গ্রেফতার

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানার শান্তিনগর এবং জেলার হাটহাজারী উপজেলায় অভিযান চালিয়ে একটি এলজি ১২ রাউন্ড গুলিসহ দুই যুবককে গ্রেফতার করেছে র‌্যাব ও পুলিশ। শনিবার রাতে পৃথক এসব অভিযান চালানো হয়।

পুলিশ জানায়, রাতে বাকলিয়ার শান্তিনগর বগারবলি খাল পাড় থেকে অস্ত্রসহ এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত যুবকের নাম আলী আকবর (২৯)। তার কাছ থেকে উদ্ধার করা হয় একটি এলজি ও এক রাউন্ড কার্তুজ।

বিষয়টি নিশ্চিত করে বাকরিয়া থানার ওসি প্রণব চৌধুরী বলেন,টহল পুলিশকে দেখে দৌড়ে পালানোর সময় আকবরকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে।

এদিকে র‌্যাব-৭ জানায়-জেলার হাটহাজারী থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে ১১ রাউন্ড শর্টগানের কার্তুজসহ এক সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।
২৭ মে শনিবার রাতে চিকনদন্ডী বড়মীর পাড়া লালিয়ারহাট চিকনদন্ডী ভূমি অফিসের সামনে অজ্ঞাতনামা এক ব্যক্তি অস্ত্রসহ অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে লেঃ কমান্ডার আশেকুর রহমান এর নেতৃত্বে র‌্যাবের একটি দল অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে আসামী সৈয়দ জোনায়েত আহমেদ রাসেল (৩১) আটক করে।

পরবর্তীতে আটককৃত তাকে জিজ্ঞাসাবাদে তার দেয়া তথ্য মতে আসামীর বসত বাড়ির বিল্ডিং এর নীচ তলার পূর্ব পার্শ্বের কক্ষের সংযুক্ত টয়লেট এর উপর পাকা বক্সের ভিতর হতে ১১ রাউন্ড শর্টগানের কার্তুজ উদ্ধার করা হয়।