চট্টগ্রামে ডিবি হেফাজতে জামায়াত নেতার মৃত্যু: আজ থেকে দুদিনের কর্মসূচি

নিহত জামায়াত নেতা আহমদ ছফা,পাশে পুলিশী বাধায় জানাজা পড়তে না পেরে নেতাকর্মীরা দোয়া মাহফিলে শরীক হন।

চট্টগ্রাম প্রতিনিধি: নিহত জামায়াত নেতা আহমদ ছফা, পাশে পুলিশী বাধায় জানাজা পড়তে না পেরে জামায়াত নেতাকর্মীরা দোয়া মাহফিলে শরীক হন।
চট্টগ্রামে ডিবি পুলিশ রিমান্ডে সাতকানিয়ার জামায়াত নেতা আহমদ ছফা মৃত্যুর ঘটনায় মহানগর ও দক্ষিণ জেলা জামায়াতের পক্ষ থেকে দুদিনের কর্মসূচি দেয়া হয়েছে।

বৃহস্পতিবার নগরীর বাকলিয়া থানার নিয়ামত নূর জামে মসজিদ চত্বরে অনুষ্ঠিত বিশাল দোয়া মহফিলে এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। এর মধ্যে রয়েছে আজ শুক্রবার দোয়া দিবস, শনিবার চট্টগ্রাম মহানগরী ও দক্ষিণ চট্টগ্রামের প্রতিটি থানা ও উপজেলায় বিক্ষোভ সমাবেশ। চট্টগ্রাম দক্ষিণ জেলা জামায়াতের আমীর জাফর সাদেক এ কর্মসূচি ঘোষণা করেন।

দোয়া মাহফিলে অন্যানের মধ্যে বক্তব্য মহানগর জামায়াতের সেক্রেটারী অধ্যাপক মও. জাফর উল্লাহ, নায়েবে আমীর মো. ইসহাক, কর্ম পরিষদ সদস্য ফয়সাল মো. ইউনুছ, আনোয়ারুল আলম চৌধুরী, সাতকানিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইব্রাহিম।

দোয়া মাহফিলে বক্তরা অভিযোগ করেন, সুস্থ্য সবল আহমদ ছফাকে গ্রেফতারের পরও তিনি কারাগারে সুস্থ্য ছিলেন, কিন্তু বুধবার সন্ধ্যায় তাকে রিমান্ডে নিয়ে ডিবি কার্যালয়ে তার উপর নির্যাতন চালিয়ে তাকে হত্যা করা হয়েছে। জামায়াত নেতারা এ ঘটনার বিচার বিভাগীয় তদন্তের দাবী জানান।

এদিকে বৃহস্পতিবার ময়নাতদন্ত শেষে নিহত আহমদ ছফার মরদেহ জানাজার জন্য জামায়াত নেতারা নিতে চাইলে পুলিশ লাশ হস্তাস্তর করেনি। এবং বাকলিয়া নিয়ামত নূর জামে মসজিদ প্রাঙ্গনে তার প্রথম জানাজার আয়োজন করলেও পুলিশের বাধার কারণে জানাজা অনুষ্ঠিত হতে পারেনি বলে অভিযোগ করেন জামায়াত নেতারা। পরে জানাজার পরিবর্তে সেখানে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অপর দিকে পুলিশ প্রহরায় আহমদ ছফার লাশ তার গ্রামের বাড়ি সাতকানিয়ার পশ্চিম ঢেমশাতে নিয়ে যাওযা হয়। পরে বাদ আছর জানাজা শেষে পারিবারিক কবরাস্থানে তাকে দাফন করা হয়েছে। জানাজায় ইমামতি করেন অধ্যাপক ড. মো. নিজাম উদ্দিন।