চট্টগ্রামে পৃথক তিন স্থানে আগুনে পুড়লো ৮ বসতঘর

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম নগরীতে ও উপজেলায় পৃথক বৈদ্যুতিক গোলযোগ ও চুলার আগুনে আটটি বসতঘর পুড়ে গেছে।

২ এপ্রিল সোমবার রাতে নগরীর কোতোয়ালী থানার শিকলবাহা ও হাটহাজারী উপজেলায় পৃথকভাবে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

আগ্রাবাদ ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা জিল্লুুর রহমান জানান, পৃথক তিনটি অগ্নিকান্ডের ঘটনায় ৮টি বসতঘরে পুড়ে গেছে।

এর মধ্যে নগরীর কোতোয়ালী থানার শিকলবাহায় রাতে অগ্নিকান্ডের খবরে লামারবাজার ফায়ার সার্ভিসের ২টি গাড়ি ঘটনাস্থলে যায়। প্রায় দেড়ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুনে নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের সদস্যরা। বৈদ্যুতিক গোলযোগ থেকে সৃষ্ট আগুনে তিন জন মালিকের ১০ কক্ষ বিশিষ্ট তিনটি কাঁচা বসতঘর পুড়ে গেছে। এতে ২ লাখ টাকার ক্ষতি হলেও ১০ লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে।

অন্যদিকে, হাটহাজারী উপজেলার দক্ষিণ বুড়িশ্চরের সৈয়দ আলী টেন্ডার বাড়িতে মঙ্গলাবার রাত সোয়া ৩টার দিকে অগ্নিকান্ডের খবরে কালুরঘাট ইউনিটের ২টি গাড়ি ঘটনাস্থলে যায়। দেড়ঘন্টা চেষ্টা চালিয়ে আগুনে নিয়ন্ত্রণে আনা হয়। বৈদ্যুতিক গোলযোগ থেকে সৃষ্ট আগুনে চার জন মালিকের ১১ কক্ষ বিশিষ্ট চারটি কাঁচা বসতঘর পুড়ে গেছে। এতে ৩ লাখ টাকার ক্ষতি হলেও ১৫ লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, হাটহাজারী উপজেলার পূর্ব দেওয়াননগর এলাকায় সোমবার রাত সাড়ে ১২টার দিকে অগ্নিকান্ডের খবরে হাটহাজারী ইউনিটের ১টি গাড়ি ঘটনাস্থলে যায়। প্রায় পৌনে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুনে নিয়ন্ত্রণে আনা হয়। রান্নার চুলা থেকে সৃষ্ট আগুনে রশিদ আহমদের বাড়ি পুড়ে গেছে।