চট্টগ্রামে বিএনপি’র সমাবেশ পন্ড, উভয়ের সংঘর্ষে পুলিশসহ আহত ১০

চট্টগ্রাম ব্যুরো:


চট্টগ্রাম মহানগরীর কাজীর দেউড়িস্থ নাসিমন ভবন এলাকায় পুলিশ ও বিএনপি কর্মীদের সাথে ব্যাপক সংঘর্ষে পুলিশ সহ অন্তত ১০/১২ জন আহত হয়েছে। এসময় পুলিশ বেশ কয়েক রাউন্ড গুলি চালালে বিএনপি’র সমাবেশ পন্ড হয়ে যায়। এসময় সমাবেশ থেকে নাসিমন ভবন সংলগ্ন নুর আহমদ সড়কে একটি মোটর সাইকেলসহ কয়েকটি ভ্যানগাড়ীতে আগুন ধরিয়ে দেয় বিএনপির কর্মীরা। পুলিশ নাসিমন ভবনে অভিযান চালিয়ে নগর মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মনি ও বিএনপি নেত্রী আখিঁ সুলতানা, দেওয়ান লিটাসহ অন্তত ১৫ জনকে অটক করেছে।

জব্দ কছে ৩টি মোটরসাইকেল। সোমবার (২৯ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নেজাম উদ্দিন বলেন, বিএনপির নেতাকর্মীরা রাস্তায় সমাবেশ করতে চাইলে পুলিশ তাদের নিরাপদ স্থানে পার্টি অফিসের ভিতরে সভা করতে বলেন। এনিয়ে তারা পুলিশকে ইটপাটকেল নিক্ষেপ করে বিভিন্ন গাড়িতে আগুন দেয় এবং পুলিশের উপর হামলা চালায়। তিনি বলেন আমি নিজেই এবং আমার ৩ পুলিশ আহত হয়েছে।


বিএনপি নেতাকর্মীদের দাবি, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নাসিমন ভবন চত্বরে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের আয়োজন করে নগর বিএনপি। এতে পুলিশ বাধা দেয়। পরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।


বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম বলেন, আমাদের শান্তিপূর্ণ মিছিলে বিনা উস্কানিতে নেতাকর্মীদের উপর পুলিশ অতর্কিতভাবে হামলা চালায় ও লাঠিচার্জ করে। এতে

বিএনপি, যুবদল ও ছাত্রদলের বেশ ক’জন নেতাকর্মী আহত হয়েছেন।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান বলেন, পুলিশ দেখে তারা হঠাৎ হামলা চালায়। এতে ৫-৬ জন পুলিশ সদস্য আহত হন। পরে অভিযান চালিয়ে ১৫ জনকে আটক করা হয়েছে।