চট্টগ্রামে স্ত্রী’র দায়ের করা যৌতুকের মামলায় স্বামী গ্রেফতার

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামে স্ত্রীর দায়ের করা যৌতুক ও নারী নির্যাতন মামলায় স্বামী এস এস এম বাবরকে(৩৩) গ্রেফতার করেছে পুলিশ। গত ০৯ মে মঙ্গলবার রাত আড়াইটার দিকে সিএমপির চকবাজার থানার পুলিশ নগরীর গাজী শাহ লেইন এর কালাম ভবন থেকে যৌতুক লোভী স্বামী বাবর কে গ্রেপ্তার করে।

পরদিন বুধবার তাকে কোর্টে চালান দেয়া হলে আদালত জামিন না মন্জুর করে আসামী কে জেল হাজতে প্রেরণ করে। গ্রেপ্তার কৃত এস এম এম বাবর রাউজান থানায় উরকিরচির গ্রামের সুজা বাড়ীর জনৈক এস এম আবদুস সালাম এর ছেলে।

মামলার বিবরনে জানাগেছে রাউজান উপজেলার এয়াছিন নগর গ্রামের প্রবাসী মো: মফিজ মিকদার এর মেয়ে আয়েশা সিদ্দিকার (২৭) সাথে এস এস এম বাবরের ২০১৫ সালের ১৫ অক্টোবর  চট্টগ্রাম নগরীর জিন্নুরাহুন কনভেনশন সেন্টারে সামাজিক ও আনুষ্টানিক ভাবে বিয়ে সম্পন্ন হয়। বিয়ের সময় মেয়ের পিতা বরকে প্রায় পাঁচ লক্ষাধিক টাকার উপঢৌকন প্রদান করেন ।

স্ত্রী আয়েশা সিদ্দিকা জানায় বিয়ের পর হতে প্রথমে স্বামী এস এম এম বাবর এবং পরবর্তীতে শ্বশুর-শ্বাশুরী মিলে আরো যৌতুকের জন্য বিভিন্ন ভাবে তাকে নির্যাতন করতে থাকে । যৌতুক লোভী বাবর মোটা অংকের টাকা দাবী করে ,যা তার পরিবাররে পক্ষে প্রদান সম্ভব নয়।

আর এ কারনে চলতে থাকে আয়েশার উপর অমানুষিক নির্যাতন। যৌতুক দিতে না পারলে বাড়ী থেকে চলে যেতে বলে স্বামী বাবর। এক পর্যায়ে শ্বশুর-শ্বাশুরী স্বামী সবাই মিলে আয়েশাকে নির্যাতন করে বাড়ী থেকে বের করে দেয় ।

নিরীহ আয়েশা কোন উপায় না দেখে গত ৭ মে চট্টগ্রামের চীফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট এর আদালতে স্বামী বাবরের বিরুদ্ধে যৌতুক ও নারী নির্যাতন আইনে সি আর- ১৫৭/১৭ মামলা দায়ের করেন। এ মামলায় চকবাজার থানার পুলিশ যৌতুক লোভী এস এম এম বাবর কে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে ।