চরাঞ্চলের মানুষের জীবনমানের উন্নয়নে কাজ করছে সরকার : স্বপন ভট্টাচার্য্য

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

গাইবান্ধা, ১২ মার্চ, ২০২৩ (বাসস): স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে বর্তমান সরকার সুষমভাবে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে।
তিনি আরো বলেন, দেশের চরাঞ্চলের মানুষ যাতে পিছিয়ে না পড়ে, সেজন্য মেকিং মার্কেটস ওয়ার্ক ফর দি চরস (এমফোরসি) প্রকল্পটি একেবারে পিছিয়ে পড়া তৃণমূল মানুষদের অর্থনৈতিক কর্মকান্ডের সঙ্গে যুক্ত করে এলাকার ও দেশের উন্নয়নে কাজ করছে।
স্বপন ভট্টাচার্য্য আজ জেলার ফুলছড়িতে জেলা উদ্যোক্তা ফোরামের উদ্যোগে এবং এমফোরসি প্রকল্পের সহযোগিতায় দুইদিন ব্যাপী উদ্যোক্তা ফোরাম চর মেলার উদ্বোধন কালে এ কথা বলেন।
পল্লী উন্নয়ন একাডেমির মহাপরিচালক খলিল আহম্মদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় গাইবান্ধা-৫ সংসদীয় আসনের সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুশান্ত কুমার মাহাতো, উপজেলা পরিষদ চেয়ারম্যান জিএম পারভেজ সেলিম সহ পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়া ও সুইসকন্ট্যাক্ট বাংলাদেশের প্রতিনিধিরা বক্তৃতা করেন ।
পরে প্রতিমন্ত্রী চলাঞ্চলের কৃষকদের উৎপাদিত ফসল উন্নত বাজারজাতকরণের জন্য চর ডেভেলপমেন্ট রিসার্চ সেন্টার (সিডিআরসি) নির্মিত ফুলছড়ি বাজারে পোর্টেবল ফসল সংরক্ষণাগার ও সৌরচালিত সেচ পাম্প পরিদর্শন করেন।
বিডিসংবাদ/এএইচএস