জাতীয় করনের দাবীতে বরিশালে শিক্ষক কর্মচারীদের বিক্ষোভ

বরিশাল ব্যুরো: বাজেটে শিক্ষাখাতে সর্বোচ্চ বরাদ্ব,শিক্ষা জাতীয় করন, বার্ষিক ৫% হারে প্রদান,বৈশাখী ভাতা,পূর্নাঙ্গ উৎসব বোনাস প্রদান,এমপিও ও শিক্ষক কর্মচারীদের এম.পি.ও ভূক্তকরন সহ সর্বক্ষেত্রের ঘুষ,দুর্নীতি,অনিয়ম স্বজনপ্রীতি প্রতিরোধের দাবীতে প্রতিবাদ সমাবেশ,বিক্ষোভ মিছিল ও শিক্ষা মন্ত্রী বরাবর স্বারক লিপি প্রদান করেছে বরিশাল জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট। আজ সকাল ১১টায় অশ্বিনী কুমার টাউন হল চত্বরে শিক্ষক কর্মচারী ফ্রন্ট এ প্রতিবাদ সমাবেশ করে।

শিক্ষক কর্মচারী ফ্রন্টের বিভাগীয় আহবায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন অধ্যাক্ষ গোলাম কবীর,শওকত আলি,মনজুর আহসান জিসান,গৌরঙ্গ চন্দ্র কুন্ড,সামসুল আলম ও আবুল হোসাইন প্রমুখ। প্রতিবাদ সমাবেশ শেষে শিক্ষক শিক্ষিকারা নগরীতে বিক্ষোভ মিছিল  করে ঈশ্বরবসু সড়কে গিয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগীয় পরিচালক প্রফেসর মোঃ ইউনুসের মাধ্যমে শিক্ষা মন্ত্রী বরাবর স্বারক লিপি প্রদান করা হয়।

এর পূর্বে নগরীর সদররোড টাউন হলের সামনে  বিভিন্ন দাবী আদায়ের লক্ষে  সরকার (সমর্থিত) স্বাধীনতা শিক্ষক পরিষদ বরিশাল জেলা কমিটির আয়োজনে  ঘন্টাকাল ব্যাপি মানববন্ধন কর্মসূচী পালন করে। জেলা স্বাচিপ কমিটির সভাপতি অধ্যাপক মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচী পালন কালে বক্তরা বলেন স্বাধীনতার ৪৭ বছর পরও শিক্ষকদের মর্যদা দিতে সরকার ব্যার্থ হয়েছে। শিক্ষকদের ন্যার্য দাবী পুরন করা না হলে কঠোর কর্মসূচী দিবে শিক্ষক নেতৃবৃন্দ। তাই আদায়ের জন্য সকল শিক্ষককে আগামীতে সকল ধরনের আন্দোলনে অংশ নেওয়ার জন্য প্রস্তুত থাকার আহবান জানান।

এসময় আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাক্ষ মোঃ মামুন অর-রসিদ,সাধারন সম্পাদক অধ্যাপক মোঃ শাহে আলম,অধ্যাপক মোঃ সাইফুল ইসলাম,মোঃ হানিফ হোসেন,মোঃ মামুন আকন,এনায়েত হোসেন পান্না,গোলাম সরোয়ার,অধ্যাক্ষ আব্দুল হালিম,অধ্যাক্ষ মোঃ নিজাম উদ্দিন ও জেলা স্বাচিপ যুগ্ন সম্পাদক অধ্যাপক মোঃ গোলাম সরোয়ার প্রমুখ