জেনেভায় জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনারের সঙ্গে আইনমন্ত্রীর বৈঠক

বিডিসংবাদ ডেস্কঃ ঢাকা, ২ জুন, ২০১৮ (বাসস) : আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি’র সঙ্গে জেনেভায় জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার জেইদ. রাদ আল হোসেইন বৈঠক করেছেন।

গতকাল শুক্রবার অনুষ্ঠিত এ বৈঠকে তারা বাংলাদেশ ও বিশ্ব মানবাধিকার সম্প্রসারণ ও সুরক্ষা আরো নিশ্চিত করার উপায় ও পদ্ধতি নিয়ে আলোচনা করেন।

বৈঠকে হাইমিশনার মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের প্রতি বাংলাদেশের চলমান উদারতা পশ্চিমা বিশ্বসহ অন্যান্য অনেক দেশের কাছে প্রকৃতপক্ষে একটি উদাহরণ হয়ে থাকবে বলে উল্লেখ করেন। তিনি জাতিসংঘের মানবাধিকার মেকানিজমের প্রতি বাংলাদেশ যথাযথ সাড়া প্রদান করায় এর ভূয়সী প্রশংসা করেন।

এ সময় আইনমন্ত্রী রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার ফলে বাংলাদেশ যেসব সমস্যার মোকাবেলা করছে তা তুলে ধরেন। পাশাপাশি মাদক পাচার ও ব্যবহার সংশ্লিষ্ট ক্রমবর্ধমান সাম্প্রতিক সমস্যা তুলে ধরেন তিনি। দেশব্যাপী চলমান মাদক বিরোধী অভিযান চালাতে সরকার যে বাধ্য হয়েছে এর প্রেক্ষিত তুলে ধরেন আইনমন্ত্রী।

বর্তমানে আইনমন্ত্রী ১০৭তম আন্তর্জাতিক শ্রম সম্মেলনে যোগ দিতে জেনেভায় অবস্থান করছেন। তিনি ৪০ সদস্যের একটি বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন ।