ঝিনাইদহে ইউএনও’র মোবাইল সিম ক্লোন করে টাকা দাবী

ঝিনাইদহ প্রতিনিধিঃ  ঝিনাইদহের শৈলকুপা ও মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার মোবাইল সিম ক্লোন করে চাঁদা চাওয়া হচ্ছে। এ নিয়ে শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা উসমান গনি ও মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল ইসলাম বিব্রতকর অবস্থায় পড়েছে। শুক্রবার এ দুই ইউএনও ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সকলকে সতর্ক করেছেন।

শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা উসমান গনি তার ফেসবুক পেইজে উল্লেখ করেছেন “আমার ব্যক্তিগত নাম্বার ক্লোন করে অনেকের কাছে ফোন করে টাকা চাওয়া হচ্ছে। দয়া করে কেও প্রতারিত হবেন না”। মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল ইসলামও একই ভাবে পোষ্ট দিয়ে সতর্ক করেছেন। খবরের সত্যতা স্বীকার করে উপজেলা নির্বাহী কর্মকর্তা উসমান গনি জানান, দুর্বৃত্তরা আমার সিম ক্লোন করে শৈলকুপার দুধসর, ফুলহরি ও কাঁচেরকোল ইউনিয়নের চেয়ারম্যানদের কাছে টাকা চেয়েছে। পরে চেয়ারম্যানরা ফোন করে ইউএনও উসমান গণিকে বিষয়টি জানালে সিম ক্লোন করার বিষয়টি ধরা পড়ে।

তিনি আরো জানান, শৈলকুপা উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার কাছে ক্লোন করা সিম ব্যবহার করে দুর্বৃত্তরা বলেছে “আমার মা অসুস্থ কিছু টাকা লাগবে”। একই ভাবে শৈলকুপা জরিপ বিশ্বাস কলেজের অধ্যক্ষের কাছে ফোন করে টাকা চাওয়া হয়েছে। ইউএনও উসমান গণি বিব্রত হয়ে শুক্রবার বেলা একটার দিকে ফেসবুকে ষ্ট্যাটাস দিয়ে সবাইকে সতর্ক করেন। এদিকে মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল ইসলাম জানান, প্রকল্প দেওয়ার কথা বলে দুর্বৃত্তরা মহেশপুরে আজমপুর, যাদবপুর ও ফতেপুর ইউনিয়নের চেয়ারম্যানের কাছে ইউএনওর সরকারী মোবাইল সিম ক্লোন করে টাকা দাবী করেছে।

অনেক চেয়ারম্যানের কাছে বিপদে আছি বা আমার মা অসুস্থ এমন কথা বলা হয়েছে। নকল কন্ঠ বুঝতে পেরে চেয়ারম্যানরা দ্রুত বিষয়টি ইউএনওকে জানান। পরে তিনিও ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সবাইকে সতর্ক করেন। মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা

কামরুল ইসলাম জানান, বিষয়টি সমাধান যোিগ্য নয় বলে থানায় জিডি না করে সবাইকে সতর্ক করা হচ্ছে, যাতে কেও প্রতারিত না হয়।