ঝিনাইদহে বোরখা ও চিরকুটের রহস্যে জেলা জুড়ে তোলপাড়!

ঝিনাইদহ প্রতিনিধি
ঝিনাইদহ শহরের ধোপাঘাটা ব্রিজের ওপর থেকে পাওয়া একটি বোরখা ও চিরকুট নিয়ে জেলা জুড়ে রহস্যে ও তোলপাড় সৃষ্টি হয়েছে। একজন তরুণী নিজেকে রুমি (২৩) পরিচয় দিয়ে চিরকুট লিখে নিরুদ্দেশ হয়েছেন। চিরকুটে লেখা আছে, “আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়”।

তিনি বেঁচে আছেন নাকি আত্মহত্যা করেছেন তাও রয়েছে রহস্যের অন্তরালে। বিভিন্ন সূত্র বলছে, রুমি পরিচয়দানকারী তরুণীটির বাসা ঝিনাইদহ শহরের আলহেরা পাড়ায়। তার বাবা সাতক্ষীরায় চাকরি করেন। বেশ কয়েকদিন আগে পরিবারের পক্ষ থেকে তার মোবাইলটি কেড়ে নেয়া হয়।

এতে তিনি ক্ষুব্ধ হন। ঝিনাইদহ সদর থানার ওসি হরেন্দ্রনাথ সরকার বলেন, “হয়তো অতিরিক্ত শাসনের কারণে বৃহস্পতিবার সন্ধ্যায় রুমি বাড়ি থেকে পালিয়ে আসে। এর পর ঝিনাইদহ শহরের ধোপাঘাটা ব্রিজের কাছে বোরখাটি রেখে একটি চিরকুট ফেলে নিরুদ্দেশ হয়।” তিনি বলেন, “বিষয়টি নাটকও হতে পারে।”ঘটনাটি নিয়ে শহরে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পুলিশ তরুণীকে আটকের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

ঝিনাইদহে যাত্রা, হাউজি, লটারির জুয়া অনুমতি পেলেও অনুমতি পায়নি জেমসের ‘স্বাধীনতা কনসার্ট’-জেমস ভক্তবৃন্দ !
স্টাফ রিপোর্টার,ঝিনাইদহঃ
দর্শক-শ্রোতাদের উল্লাসে মাতাতে শুক্রবার ঝিনাইদহে আসার কথা ছিল নগরবাউল খ্যাত জেমসের। শহরের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়ামে অনুষ্ঠেয় ‘স্বাধীনতা কনসার্টে’ এর আয়োজন করা হলেও প্রশাসনের অনুমতি মেলেনি। এ কারণে কনসার্ট ৭ দিন পিছিয়েছে আয়োজকরা। খুব শিগগিরই নতুন তারিখ জানানো হবে।

স্থানীয় আশিক মিউজিক ক্লাব এই কনসার্টের আয়োজন করে। আয়োজকদের পক্ষে নৃত্যালয় একাডেমীর সাধারণ সম্পাদক আসিফ উল ইসলাম পাপ্পু বলেন, কনসার্টের সব প্রস্তুতি নেওয়া হলেও শেষ মুহুর্তে প্রশাসনের অনুমতি পাওয়া যায়নি। এ কারণে ৭ দিন পর আয়োজনের কথা ভাবা হচ্ছে।

এদিকে জেমস ভক্তরা বলছেন, ঝিনাইদহ জেলায় সাম্প্রতিক সময়ে একাধিক স্থানে যাত্রা, হাউজি, লটারির জুয়া অনুমতি দিয়েছে প্রশাসন। তবে জেমসের মতো একজন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন শিল্পীর কনসার্টে অনুমতি না দেওয়া রহস্যজনক।