ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে এমিলি ডিকিনসনের জন্মবার্ষিকী উদযাপিত

প্রখ্যাত মার্কিন কবি এমিলি ডিকনসনের জন্মবার্ষিকী ও নারীর ক্ষমতায়নকে উপজীব্য করে আজ ২১ ডিসেম্বর মনোমুগ্ধকর অনুষ্ঠান উদযাপন করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংলিশ লিটারারি ক্লাব। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক হামিদুর রহমান। ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ড. এহাতাশাম উল হক ইতেনের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের প্রধান ড. লিজা শারমিন এবং অনুষদের অন্যান্য শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে ইংলিশ লিটারারির ক্লাব ‘লা রেভলুসিয়ান’ নামে নারী থিমের উপর ভিত্তি করে বাংলা ও ইংরেজি ভাষায় কবিতা সংকলন প্রকাশ করে। শিক্ষকরা প্রকাশনা থেকে কবিতা আবৃত্তি করেন। এছাড়া ইংলিশ লিটারারি ক্লাবের সদস্যরা বিভিন্ন খ্যাতিমান নারী নেতৃত্বকে চিত্রিত করে কসপ্লে পরিবেশন করেন। পাশাপাশি কবিতা আবৃত্তি, নাঁচ ও গান পরিবেশন করেন তারা।

ক্যাপশনঃ প্রখ্যাত মার্কিন কবি এমিলি ডিকনসনের জন্মবার্ষিকী ও নারীর ক্ষমতায়নকে উপজীব্য করে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংলিশ লিটারারি ক্লাব অঅয়োজিত মনোমুগ্ধকর অনুষ্ঠানে প্রধান অতিথি মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক হামিদুর রহমান, ইংরেজি বিভাগের প্রধান ড. লিজা শারমিন ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ড. এহাতাশাম উল হক ইথেনসহ অতিথিবৃন্দ।