দ্বিতীয় দিনে রাহাত-মিজানের সাফল্য

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

‘ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ আন্তর্জাতিক চ্যালেঞ্জ’ ব্যাডমিন্টন টুর্নামেন্টের সিনিয়র বিভাগের পুরুষ ডাবলসের প্রি কোয়ার্টার ফাইনালে উঠছে বাংলাদেশের শাটলার রাহাত উল নাঈম ও মিজানুর রহমান।
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন শহীদ তাজউদ্দিন আহমেদ ইন্ডোর স্টেডিয়ামে চলমান পাঁচ দিনের আসরের দ্বিতীয় দিনে আজ অনুষ্ঠিত শেষ বত্রিশের ম্যাচে রাহাত-মিজানুর জুটি ২১-১৮ ও ২১-১৭ পয়েন্টে থাইল্যান্ডের কাঞ্জনকেরিওয়ং ভিছায়াপং ও লাওথারডপং নারুসেট জুটিকে পরাজিত করে।
এদিকে ভারতীয় জুটি উমং কৌশিক ও ভবেশ পান্ডের বিপক্ষে ২১-১৬ ও ২১-১৯ পয়েন্টে জয় নিয়ে শেষ ষোলতে উঠেছে বাংলাদেশের নাজমুল ইসলাম ও নিশান উদ্দিন জুটি। এছাড়া শেষ ৩২ পর্ব থেকে শেষ ষোল নিশ্চিত করেছে বাংলাদেশের আবদুল হামিদ লোকমান ও গৌরব সিঙ্গা জুটি। ভারতের শুভম ভাট ও সুমিত শর্মাকে ২১-১০ ও ২১-১৯ পয়েন্টে হারিয়েছেন তারা।
১৫ হাজার ডলার প্রাইজমানির সিনিয়র বিভাগের প্রতিযোগিতা শেষ হবে আগামী ১১ ডিসেম্বর রোববার। ১৭টি দেশের সর্বমোট ২৫১জন শাটলার এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। এদের মধ্যে ১৪৩জন পুরুষ এবং ১০৮ জন নারী।
দুই বিভাগের এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী দেশগুলো হচ্ছে- ভারত, থাইল্যান্ড, তুর্কিয়ে, মায়ানমার, সৌদি আরব, কানাডা, মঙ্গোলিয়া, ইন্দোনেশিয়া, বাহরাইন, জাপান, মালদ্বীপ, ইরান, জার্মানি, ফিলিপাইন, শ্রীলংকা, মালয়েশিয়া ও স্বাগতিক বাংলাদেশ।

বিডিসংবাদ/এএইচএস