নরসিংদীতে বাঘ আটক করতে যেয়ে এক ব্যক্তি জখম!

উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রাণী সম্পদ বিভাগে হস্তান্তর

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে স্থানীয় জনগন একটি বাঘ আটক করেতে যেয়ে বিলাল নামে এক ব্যক্তি গুরুতর জখম হওয়ার চাঞ্চল্যকর সংবাদ পাওয়া গেছে। ১৯ জানুয়ারী বৃহস্পতিবার আটককৃত বাঘটি নরসিংদী সদর উপজেলা পরিষদে নিয়ে আসলে বিস্ময়কর সংবাদ পেয়ে সেখানে সরকারী-বেসরকারী পদস্থ কর্মকর্তা সহ শত-শত মানুষ আটককৃত বাঘটি একনজর দেখার জন্য উপচে পড়ে। এরপর নরসিংদী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ড. সেলিম রেজা ধৃত বাঘটিকে জেলা প্রাণী সম্পদ বিভাগের কর্মকর্তাদের নিকট হস্তান্তর করেছে।

১৮ জানুয়ারী বুধবার বিকেলে নরসিংদীর মাধবদীর আনন্দী এলাকায় একটি পানি নিষ্কাশনের পাইপের ভেতর থেকে একটি বাঘ দেখতে পেয়ে ভয়ে আতঙ্কিত হয়ে পড়ে। একই এলাকার আব্দুল বাছেদ মিয়ার ছেলে বিলাল মিয়া বাঘটি দেখে ভয়ে চিৎকার শুরু করলে এ সময় স্থানীয় লোকজনও ভয়ে ছোটা-ছুটি শুরু করতে থাকেন।

এক পর্যায়ে বাঘটি আটক করার জন্য স্থানীয় জনগনের অধিকাংশরাই আগ্রহী হয়ে পড়লে তারা পরিকল্পিত উপায়ে লাঠি-সোটা নিয়ে একসাথে জড়ো হতে থাকে। এলাকার আগ্রহী জনগন বিলাল মিয়ার নেতৃত্বে মেছো বাঘটি আটক করতে যেয়ে চতুর্মূখী অভিযান চালিয়ে বাঘটি আটক করতে সক্ষম হয়। অভিযানকালে বিলাল মিয়া নামের এক ব্যক্তি বাঘের আক্রমনে গুরুতর জখম হয়। বাঘটি আটকের পর স্থানীয় এলাকাবাসী একটি লোহার খাচায় বন্ধী করে আনন্দী উইজডম পিপ্রপারেটরী স্কুলের মাঠে রাখে। চাঞ্চল্যকর বাঘ আটকের ঘটনার সংবাদ পেয়ে এলাকার শত-শত নারী-পুরুষ, শিশু-কিশোর অধিরআগ্রহের সঙ্গে খাচায় বন্ধি বাঘটি দেখতে ব্যপক ভীড় জমায়। বিস্ময়কর অভিযান চালিয়ে বাঘ আটকের ঘটনাটি স্থানীয় এলাকাবাসী নরসিংদী সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সেলিম রেজাকে অবহিত করলে তিনি বাঘটিকে সদর উপজেলা পরিষদ কার্যালয়ে নিয়ে আসার জন্য নির্দেশ প্রদান করেন। নরসিংদী সদর উপজেলার মাধবদী পৌরসভার আনন্দী মহল্লার দুঃসাহসিক জনতার হাতে আটক বাঘটি উপজেলা নির্বাহী অফিসারের প্রদেয় নির্দেশ অনুযায়ী নিয়ে আসা হয়।

পরবর্তীতে ধৃত বাঘটি স্থানীয় জনতা সদর উপজেলা নির্বাহী অফিসারের নিকট হস্তান্তর করলে উপজেলা পরিষদ মাঠে রাখার পর জেলা শহরের লোকজন সংবাদ পেয়ে বাঘটি এক নজর দেখার জন্য উপজেলা পরিষদ মাঠে উপচে পরা ভীড় জমায়।
অবশেষে নরসিংদীর মাধবদী থেকে আটককৃত বাঘটি সদর উপজেলা নির্বাহী অফিসার জেলা প্রাণী সম্পদ বিভাগের কর্মকর্তার নিকট হস্তান্তর করে। সংশ্লিষ্ট সূত্রমতে জানা যায়, আটককৃত বাঘটি প্রাণী সম্পদ বিভাগের কর্মকর্তার মাধ্যমে রাজধানী ঢাকার চিড়িয়াখানায় হস্তান্তর করা হবে।#
১৯-১-১৭.