নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৪ আহত ৬

নরসিংদী প্রতিনিধি
নরসিংদীতে ঢাকা-সিলেট মহসড়কের শিবপুর উপজেলার ব্রাহ্মন্দী সিএন্ডবি বাজারে অদুরে যাত্রীবাহী মাইক্রোবাস ও প্রাইভেটকারের মুখোমুখি এক সংঘর্ষে নারীসহ ৪ জন নিহতসহ ৬ জন আহত হয়েছে। নিহতরা হচ্ছে, মুন্সীগঞ্জ জেলার  সিরাজদিখান এলাকার সাফিয়া বেগম (৬০), তার নাতি আবুল মিয়া (১৮) ও নাতজামাই বিল্লাল হোসেন (৩২) অপর নিহত চতুর্থজন মাইক্রোবাসের চালক নরসিংদীর রায়পুরার কুড়েরপাড় এলাকার ফুল মিয়ার ছেলে রাসেল মিয়া (৩০)।  ১৬ এপ্রিল রবিবার সকাল সাড়ে ৮টায় ঢাকা-সিলেট মহাসড়কে শিবপুর উপজেলার ব্রাহ্মন্দী সিএন্ডবি বাজার এলাকায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।
এসময় ঢাকা- সিলেট মহাসড়কে প্রায় আধা ঘন্টা যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে।

এদিকে ইটাখোলা হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মো. ফরিদ মিয়া জানান, মুন্সীগঞ্জের সিরাজদিখান এলাকার ৫ জন যাত্রী ঢাকার কেরানীগঞ্জ থেকে একটি প্রাইভেটকার যোগে  সিলেটের শাহজালাল (রা.)’র মাজারে যাচ্ছিলেন। ঢাকা-সিলেট মহাসড়কে শিবপুর উপজেলার ব্রাহ্মন্দী সিএন্ডবি বাজার এলাকার ঘটনাস্থলে পৌঁছালে বিপরিত দিক নরসিংদীর রায়পুরা থেকে আসা ঢাকাগামী অপর একটি যাত্রীবাহী মাইক্রোবাসের সঙ্গে মুখোমুখী সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলেই প্রাইভেটকারের যাত্রী সাফিয়া বেগম (৬০) নিহত হয়।

পুলিশ ও স্থানীয় জনগণ গুরুতর আহত অবস্থায় প্রাইভেটকার ও মাইক্রোবাসের অপর ৯ জনকে উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে প্রেরণ করে।  সেখানে চিকিৎসাধীন অবস্থায় প্রাইভেটকারের যাত্রী আবুল মিয়া (১৮), বিল্লাল হোসেন (৩২) ও মাইক্রোবাস চালক রাসেল মিয়া (৩০) মৃত্যুবরণ করেন।
আহতরা হলেন, শিশু হিরামনি (১২), শায়েস্তা বেগম (২৪), সিদ্দিক  মিয়া(৬০), ইব্রাহীম মিয়া (৩০), মো: শহিদুল (২৬) ওসুরাইয়া বেগম(৫৬)।
নরসিংদী জেলা হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার মো. মিজানুর রহমান জানান, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিন জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহতাবস্থায় আরও ৬ জনকে প্রথমে নরসিংদী জেলা হাসপাতালে পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য তাদেরকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত চার জনের মরদেহ নরসিংদী সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

শিবপুর মডেল থানার ভাপ্রাপ্ত কর্মকর্তা  মো. সৈয়দুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ‘ঘটনার পর ইটাখোলা পুলিশ ফাঁড়ির সদস্যরা দ্রুত ঘটনা স্থলে পৌছে নিহত ও আহতদের উদ্ধারসহ মহাসড়কে সৃষ্ট যানজট নিয়ন্ত্রনে আনলে যানচলাচল সচল হয়। বেপরোয়াভাবে গাড়ি চালানোর কারণেই এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে নিহতদের নাম ঠিকানা নিশ্চিত করা হয়েছে। সংঘটিত দুর্ঘটনায় শিবপুর মডেল থানায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।’