নলছিটিতে জমি-জমা বিরোধে প্রতিপক্ষের হামলা ভাংচুর : আহত-১

আদালতে মামলা দায়ের

বরিশাল প্রতিনিধি : নলছিটিতে জমি-জমা বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় মোজাম্মেল হাওলাদার নামে এক সরকারি চাকুরিজীবী আহত হয়েছেন। এছাড়া হামলাকারীরা মোজাম্মেল হাওলাদারের মা সত্তোরর্ধ মনোয়ারা বেগমকে হাত-পা বেঁধে ধারালো অস্ত্র দিয়ে ভয় দেখিয়ে সাদা স্ট্যাম্পে ৩টি স্বাক্ষর নিয়ে গেছে বলে আহতের পরিবার জানায়। স্থানীয়রা আহত মোজাম্মেলকে উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে নিয়ে ভর্তি করে।

তবে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা নিয়ে যাওয়া হয়। ঘটনাস্থল পরিদর্শন করেছে নলছিটি থানা পুলিশ। এসআই শামিম হামলার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, জমি-জমা বিরোধের জের ধরে হাতাহাতি হয়েছে এটা মনে হয়েছে। এতে একজন আহত হয়েছে এবং তাকে বরিশালে চিকিৎসার জন্য নিয়ে গেছে। এ ঘটনায় আহতের পরিবার মামলার প্রস্তুতি নিচ্ছে বলেন তিনি। এ ঘটনায় আহত মোজাম্মেল’র বড় ভাই মোঃ মাহমুদ হোসেন ঝালকাঠি বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হামলাকারীদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন, যার নম্বর ৫৭/১৭(নলঃ)।

মামলায় আসামী করা হয়েছে নলছিটি থানার বহরমপুর গ্রামের মোশারেফ মৃধার ছেলে খলিল মৃধা, কাওসার মৃধা, জাহাঙ্গীর মৃধা, মামুন হাওলাদার ছাড়াও অজ্ঞাতনামা আরো ৭/৮ জনকে। আদালত মামলাটি তদন্তের জন্য ঝালকাঠি ডিবি পুলিশে প্রেরণ করেছেন।

মামলা সূত্রে জানা যায়, আসামীদের সাথে বাদী পক্ষের জমিজমা নিয়ে বিরোধ চলছিল। এরই জের ধরে আসামীরা ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে বাদী নলছিটি থানার সারদল গ্রামের মৃত মোকছেদ আলী হাওলাদারের ছেলে মোজাম্মেল হাওলাদার (৪৫) এর বাসায় গিয়ে বিদ্যুতের লাইন কেটে ঘরে প্রবেশ করে। এক পর্যায়ে তারা মোজাম্মেলকে গামছা দিয়ে বেঁধে মারধর করে এবং হত্যার হুমকি দেয় এবং জমির দলিলপত্র খোঁজাখুঁজি করতে থাকে।

না পেয়ে দেশীয় অস্ত্র দেখিয়ে হত্যা হুমকি দেয় এবং মোজাম্মেল’র মা মনোয়ারা বেগমকে দিয়ে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে চলে। যাওয়ার সময় আসামীরা নগদ দেড় লাখ টাকা ও স্বর্ণালংকারসহ প্রায় আড়াই লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যায়।

এছাড়া ঘরে থাকা নারীরা চিৎকার করলে তাদেরকে টানা হেঁচড়া করে শ্লীলতাহানী করে। আহত মোজাম্মেলের বড় ভাই মাহামুদ হোসেন বলেন, নলছিটি থানার সারদল গ্রামে তার মায়ের নামে ১ একর ৮৮ শতাংশ জমি আছে। হামলাকারীরা উক্ত জমি জবরদখল করে নিতে চায়।

এ নিয়ে তাদের সাথে বিরোধ চলে আসছিল। এ কারণেই তারা জমির দলিল না পেয়ে তার মায়ের স্বাক্ষর নিয়ে গেছে এবং তার ভাইকে মারধর করেছে। তার ভাই মোজাম্মেলকে উন্নত চিকিৎসার জন্য বর্তমানে ঢাকা নিয়ে যাওয়া হয়েছে বলেন তিনি।