না’গঞ্জে জেলা পরিষদে যোগদান করলেন আ’লীগ নেতা আনোয়ার

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ

বিশাল শোডাউনের মাধ্যমে জেলা পরিষদে যোগ দিলেন চেয়ারম্যানে আনোয়ার হোসেন।  ফুলের পাপড়ি ছিটিয়ে তাকে মিছিলে নিয়ে জেলা পরিষদে যান আওয়ামীলীগ নেতাকর্মী ও সমর্থকরা। ঘোড়ার গাড়ি ছিল নজরকাড়া।  বিভিন্ন এলাকা হতে বাদ্য বাজনার তালে তালে মিছিল নিয়ে শো ডাউনে হাজারো জনতার মাঝে থেকে জেলা পরিষদের চেয়ারম্যান পদের চেয়ারে বসেছেন আনোয়ার হোসেন যিনি একই সঙ্গে মহানগর আওয়ামী লীগের সভাপতি।

৩ জানুয়ারী সোমবার সকাল সাড়ে ১১টায় শহরের দুইনং রেল গেটস্থ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে জেলা পরিষদের উদ্দেশ্যে ছুটে চলেন আনোয়ার হোসেন যাঁর আগে ও পরে ছিল মিছিল আর হাজারো নেতাকর্মীর সরব উপস্থিতি, ছিল উল্লাস উচ্ছ্বাস। হাজারো জনতার মাঝেই ছিল আনোয়ার হোসেন যাঁর দুই হাতে ছিল লাল গোলাপ। দুই হাত উচিয়ে রাস্তার আশেপাশে থাকা উৎসুক জনতাকে জবাবও দেন ষাটোর্ধ্ব এ রাজনীতিক যিনি নানা নাটকীয়তার পর জেলা পরিষদের চেয়ারম্যান হয়েছেন।

গত নভেম্বরে হঠাৎ মাথা ঘুরিয়ে অসুস্থ্য হওয়ার পরে ওই রাতেই তিনি পান জেলা পরিষদের চেয়ারম্যানের মনোনয়ন। যদিও তিনি চেয়েছিলেন সিটি করপোরেশনের মেয়র পদে মনোনয়ন।

সোমবার মূলত এমপি শামীম ওসমানের পক্ষে বিভিন্ন মিছিল মিটিংয়ে থাকা অনুগামী নেতাকর্মীরাই ছিল শো ডাউনের তদারক। তাদের উপস্থিতিতেই দুই নং রেল গেটস্থ জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে বঙ্গবন্ধু সড়ক ধরে চাষাঢ়া হয়ে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড ধরে জেলা পরিষদ কার্যালয়ে গিয়ে শেষ হয় জনতার ¯্রােত। পরে সেখানে এক অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শেষে বসেন চেয়ারম্যানের চেয়ারে যেখানে আগে ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই।