না’গঞ্জ মহিলা কলেজের ক্লাস রুমে অশ্লীল সিনেমা প্রদর্শন : তদন্তে সত্যতা মিলেছে

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জ সরকারী মহিলা কলেজের ক্লাস রুমে অশ্লীল সিনেমা প্রদর্শনের ঘটনায় কলেজ কর্তৃক গঠিত তদন্ত কমিটি তাদের প্রতিবেদন জমা দিয়েছেন। সেইদিন শ্রেণী কক্ষে যে অশ্লীল সিনেমা প্রদর্শিত হয়েছিল, তদন্তে তার সত্যতা মিলেছে। বৃহস্পতিবার কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল ওয়াহাব চৌধুরীর কাছে তদন্ত প্রতিবেদন জমা দেন তদন্ত কমিটির প্রধান সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক মো: ওয়াজেদ কামাল।

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: আব্দুল ওয়াহাব জানান, তদন্তে শ্রেণীকক্ষে আপত্তিকর সিনেমা প্রদর্শনের সত্যতা পাওয়া গেছে। যা খুবই দুঃখ জনক। তাই তদন্ত কমিটির প্রতিবেদন অনুসারে পরবর্তী ব্যবস্থা গ্রহনের জন্য প্রতিবেদনটি জেলা প্রশাসনের কাছে পাঠানো হবে।

এর আগে গত ১২ জানুয়ারী এই তদন্ত প্রতিবেদন জমা দেয়ার সময় নির্ধারিত থাকলেও তদন্ত কমিটির আবেদনের প্রেক্ষিতে সাত দিনের সময় বৃদ্ধি করেন অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল ওয়াহাব চৌধুরী।

প্রসঙ্গত, গত ৫ জানুয়ারী বিকাল ৩ টায় ব্যবসা শিক্ষা বিভাগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক ব্যবহারিক ক্লাশ শুরুর আগে ক্লাস রুমে বড় পর্দায় প্রজেক্টর চালু করে আইসিটি বিভাগের ডিপার্টমেন্ট সহকারী হাবিবুর রহমান রাজু। এরপর তিনি শ্রেণী কক্ষ থেকে চলে যাওয়ার সাথে সাথেই বড় পর্দায় একটি অশ্লীল হিন্দি ছবি প্রদর্শিত হয়। যা প্রায় ৪০ মিনিট যাবত প্রদর্শিত হয়। এরপর এ ঘটনা অললাইনসহ পত্রিকায় প্রকাশ হলে নারায়ণগঞ্জসহ পুরো দেশজুড়ে সমালোচনার ঝড় উঠে।

যার প্রেক্ষিতে সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক মো. ওয়াজেদ কামালকে আহ্বায়ক করে ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে কলেজ কর্তৃপক্ষ। তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন, দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক শারওয়াত বিলকিছ জাহান, সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মাহফুজুর রহমান ও প্রাণীবিদ্যা বিভাগের প্রভাষক মোহাম্মদ শফিকুল ইসলাম।