নাচোলে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাত দিবস পালিত

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতাঃ  চাঁপাইনবাবগঞ্জের নাচোলে উপজেলা ও পৌর আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ আয়োজিত একটি বর্ণাঢ্য শোকর‌্যালি আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় নাচোল পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নাচোল সরকরী ডিগ্রী কলেজ মিলনায়তনে উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি শামসুল আলমের সভাপতিত্বে আলোচনাসভায় মিলিত হন। সভায় প্রধান অতিতির বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ মুহা. গোলাম মোস্তফা বিশ্বাস।

অন্যান্যের মাঝে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, পৌর আ’লীগের সভাপতি ও পৌর মেয়র আব্দুর রশিদ খান ঝালু, সহসভাপতি কে এ জোহা পলাশ, সাধারণ সম্পাদক আনারুল ইসলাম, যুবলীগ সভাপতি হারুন-অর-রশিদ, সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর ফারুক আহাম্মেদ, ছাত্রলীগ সভাপতি আব্দুল্লা আল মাহমুদ (শোভন), সাধারণ সম্পাদক ইমাম হাসান জহির, আ’লীগ নেতা আবু রেজা মোস্তফা কামাল শামিম, নাচোল ইউপি আ’লীগ সভাপতি গোলাম মোস্তফা, নেজামপুর ইউপি আ’লীগ সভাপতি আহাম্মেদ আনোয়ার আল শহিদ জুয়েল প্রমুখ নেতৃবৃন্দ। বক্তাগণ ১৯৭৫ সালের শোকাবহ ১৫ আগস্টে জাতির জনক ও বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনিদের বিদেশের মাটি থেকে স্বদেশে এনে ফাঁসির রায় কার্যকর করতে সরকারকে উদাত্ব আহ্বান জানান।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী ও দেশের চলমান উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আগামী সংসদ নির্বাচনে নৌকা পতীকের পক্ষে সকল নেতা-কর্মীকে কাজ করারা আহ্বান জানান।

অপরদিকে উপজেলা প্রশাসনও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পৃথকভাবে বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাত দিবস ও জাতীয় শোক দিবস পালন করে। আজ ১৫ আগস্ট মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা প্রশাসন আয়োজিত প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালি পৌর এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলাপরিষদ মিলনায়তনে আলোচনাসভায় মিলিত হয়। ইউএনও মোহাম্মদ নাজমুল হকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মুক্তি যোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার মতিউর রহমান, ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান, সহকারী কমিশনার(ভূমি) পাপিয়া সুলতানা, মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ওবাইদুর রহমান এবং ওসি(তদন্ত) মাহাতাব উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী মাসুক-ই-মোহাম্মদ, উপজেলা কৃষি কর্মকর্তা সত্যেন কুমার, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সুনীল মন্ডলসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। পরে বেকার যুবকদের মাঝে ঋণের চেক বিতরণ করা হয়।