নাটোরের সিংড়ায় ইসলামী ব্যাংকের ৩৩২তম শাখা উদ্বোধন

বিডিসংবাদ ডেস্কঃ  ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩৩২তম শাখা হিসেবে সিংড়া শাখা ১৭ ডিসেম্বর ২০১৭ রবিবার নাটোরের সিংড়া উপজেলায় উদ্বোধন করা হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মো. আব্দুল হামিদ মিঞা।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মাহবুব উল আলম ও ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া। উপস্থিত ছিলেন সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস। অনুষ্ঠানে বক্তব্য দেন রাজশাহী জোনপ্রধান ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. কাউসার উল আলম, ইসলামী ব্যাংকিংয়ের শ্রেষ্ঠত্ব শীর্ষক আলোচনা করেন ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. শামসুদ্দোহা এবং ধন্যবাদ জ্ঞাপন করেন শাখা ব্যবস্থাপক মো. এনামুল হক।  গ্রাহক ও সুধীবৃন্দের পক্ষে বক্তব্য দেন অধ্যাপক মো. আতিকুর রহমান, মো. আসাদুজ্জামান লিটন, উম্মে খোদেজা জামান ও মো. সদরুল উলা। অনুষ্ঠানে ব্যাংকের নির্বাহী, স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জুনাইদ আহমেদ পলক প্রধান অতিথির ভাষণে বলেন, তথ্য প্রযুক্তির উন্নয়নের মাধ্যমে বাংলাদেশ এগিয়ে চলেছে। ব্যাপক উন্নয়ন ঘটেছে ব্যাংকিং খাতেও। ইসলামী ব্যাংক উত্তম গ্রাহক সেবা প্রদান ও শরীআহ পরিপালনের মাধ্যমে দেশের সেরা ব্যাংকের মর্যাদা অর্জন করেছে। তথ্য প্রযুক্তির উন্নয়নে সরকারের পাশাপাশি ইসলামী ব্যাংকও কাজ করছে। এ খাতে বিনিয়োগ বৃদ্ধির মাধ্যমে দেশের উন্নয়ন তরান্বিত করতে হবে। তিনি চলনবিল বিধৌত নাটোরের সিংড়ায় আধুনিক প্রযুক্তিনির্ভর সেবা চালু করার জন্য ইসলামী ব্যাংকের প্রতি আহ্বান জানান। তিনি ইসলামী ব্যাংকের সেবা গ্রহণ করে এলাকার উন্নয়নে কাজ করার জন্য স্থানীয় ব্যবসায়ী ও জনগণের প্রতি আহ্বান জানান।

আরাস্তু খান সভাপতির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক শরীআহ পরিপালন ও সকল রেগুলেটরি অথরিটির নিয়ম কানুন পরিপালনের মাধ্যমে দেশের সেরা ব্যাংকের মর্যাদা লাভ করেছে। সরকারের উন্নয়ন কার্যক্রমকে আরো বেগবান করতে কাজ করছে এই ব্যাংক। তিনি বলেন, ইসলামী ব্যাংক শহরের পাশাপাশি গ্রামাঞ্চলেও বিনিয়োগের মাধ্যমে দেশের উন্নয়নে কাজ করছে। তিনি উন্নত সেবা প্রদানের জন্য কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

মো. আব্দুল হামিদ মিঞা বলেন, ইসলামী ব্যাংক ব্যবসা বাণিজ্য ও শিল্প উন্নয়নের মাধ্যমে দরিদ্র জনগোষ্ঠীর উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে কাজ করছে । তিনি বলেন, পরিপালনের সংস্কৃতি লালন করে ব্যাংক আন্তর্জাতিক অঙ্গনেও শ্রেষ্ঠ হাজার ব্যাংকের তালিকায় স্থান করে নিতে সক্ষম হয়েছে। ইসলামী ব্যাংকিং সম্পর্কে ধারণা অর্জনের জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।