পাকিস্তানের সামনে ভারতের চ্যালেঞ্জিং স্কোর

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

এশিয়ার শ্রেষ্ঠত্বের মিশনে ভারতের মুখোমুখি পাকিস্তান। গ্রুপ পর্বে পাকিস্তানকে হারানো ভারত এদিন টসে হেরে আগে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ১৮১ রান। শুরু থেকেই আগ্রাসী ব্যাটিংয়ে রোহিত-রাহুলের ঝড়ো ইনিংস।

রোববার বাংলাদেশ সময় রাত ৮টায় দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয় ম্যাচটি। এর আগে সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে টসের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে খেলার কার্যক্রম শুরু হয়।

ব্যাট করতে নেমে দুই ওপেনার রোহিত শর্মা ও কে এল রাহুল পাওয়ার প্লেতে ৫৪ রান যোগ করেন। জুটি ভাঙে ষষ্ঠ ওভারের প্রথম বলে রোহিতের (২৮) বিদায়ে। এরপর লোকেশ রাহুল বিদায় নেন ২০ বলে ২৮ রান করে শাদাব খানের বলে ক্যাচ দিয়ে।

দুই ওপেনারের বিদায়ের পর বিরাট কোহলি একপ্রান্ত আগলে রেখে তুলে নেন আসরে দ্বিতীয় ফিফটি। সূর্যকুমার যাদব ১০ বলে ১৩ রান করে ফেরেন মোহাম্মদ নওয়াজের বলে আসিফের হাতে ক্যাচ দিয়ে। হার্দিক পান্ডিয়া এদিন খুলতে পারেননি রানের খাতা, সাজঘরে ফেরেন হাসনাইনের বলে নওয়াজের হাতে ক্যাচ দিয়ে।

শেষ দিকে দীপক হুদাকে নিয়ে ৩৭ (২৪) রানের জুটি গড়েন বিরাট। জুটি ভাঙে ১৬ (১৪) রান করে দীপকের বিদায়ে। নাসিম শাহ’র বলে নওয়াজের হাতে ক্যাচ দেন এই ডানহাতি ব্যাটার।

শেষ পর্যন্ত বিরাট কোহলির ৪৪ বলে ৪টি চার ও ২ ছক্কায় করা ৬০ রানের ইনিংসে ভর করে চ্যালেঞ্জিং স্কোর পেয়েছে ভারত।

পাকিস্তানের হয়ে শাদাব খান তুলে নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, হারিস রউফ ও মোহাম্মদ হাসনাইন।

বিডিসংবাদ/এএইচএস