প্রধানমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তা ‘জনগণের সঙ্গে প্রতারণা’ : মির্জা ফখরুল

প্রধানমন্ত্রীর বক্তব্য পুরোপুরি সত্যের অপলাপ বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।বৃহস্পতিবার দুপুরে রাজধানীতে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ফখরুল বলেন, ‘দেশে সুস্থ গণতান্ত্রিক প্রক্রিয়া চলছে’ বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বক্তব্য দিয়েছেন তা ‘জনগণের সঙ্গে প্রতারণা’। তিনি বলেন গণতন্ত্র চলছে ভালো- এটা আপনারাই (সাংবাদিকরা) ভালো বলতে পারবেন। এটাকে ‘দ্য সুপার জোক অব দ্য ইয়ার’ বলতে পারেন।

অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল, যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট ও ইউরোপীয় ইউনিয়নের মানবাধিকার বিষয়ক প্রতিবেদনের উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, বাংলাদেশে গণতন্ত্র বলতে কিছু নেই।

নয়া পল্টনে বিএনপির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নতুন কমিটির নেতৃবৃন্দকে নিয়ে যৌথ সভার পর সাংবাদিকদের সামনে প্রধানমন্ত্রীর এই বক্তব্যের সমালোচনা করেন ফখরুল।

ফখরুল বলেন, এই সরকার পুরোপুরিভাবে একটা দুর্নীতিবাজ সরকার। করাপশন হচ্ছে এদের প্রধান উদ্দেশ্য। আপনি দেখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব এর উত্তরটা দিয়ে দিয়েছেন।

তিনি বলেন, এই বক্তব্যের মাধ্যমে বুঝা যায়, আসলে তারা নিজেরা স্বীকার করে নিয়ে যে, তারা দুর্নীতি করছেন, তারা পালিয়ে যাবেন, টাকা পয়সা নিয়েই পালিয়ে যাবেন সেটাও তারা স্বীকার করে নিয়েছেন।