প্রধানমন্ত্রী শুধু ব্যর্থ নন, তিনি অযোগ্যতার প্রমাণ দিয়েছেনঃ রিজভী

বিডিসংবাদ ডেস্কঃ  রোহিঙ্গা ইস্যুটি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বুঝাতে সরকার ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, প্রধানমন্ত্রী বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে যুক্তরাষ্ট্রের কাছে কোনো প্রত্যাশা করেন না। অর্থাৎ তিনি ট্রাম্পকে বুঝাতে পারেন নাই। আন্তর্জাতিক ফোরামে তিনি বিষয়টি তুলে ধরতে পারেন নাই। সুতরাং প্রধানমন্ত্রী শুধু ব্যর্থ নন, তিনি অযোগ্যতার প্রমাণ দিয়েছেন।

আজ বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে ওলামা দল আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

‘মিয়ানমারে রোহিঙ্গা মুসলিম গণহত্যার প্রতিবাদ’ উপলক্ষে এ কর্মসূচিতে রুহুল কবির রিজভী বলেন, গতকাল মিয়ানমার নেত্রী অং সান সু চি জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন। আমরা তার ভাষণে হতাশ, তার ভাষণ সমর্থনযোগ্য নয়।

‘গত ৫ তারিখের পরে কোনো সহিংসতা হয়নি, বন্ধ হয়ে গেছে’ সূ চি’র এ বক্তব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, এত বড় মিথ্যা কথা সু চি বললেন কিভাবে? সু চি’র বক্তব্যে জুলুমদের পক্ষে। কারণ তিনি মুসলমানরা বাংলাদেশে পালিয়ে এসেছে বলেছেন। কিন্তু একটি বারের জন্য রোহিঙ্গা বলেননি তিনি। সুতরাং গণতন্ত্রের নেত্রী নন। তিনি সাম্প্রদায়িক নেত্রী এবং টার্গেট করেই তিনি মুসলমান বলেছেন।

যাচাই-বাছাই করে বাংলাদেশ থেকে রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়া হবে- সু চি’র এ বক্তব্যে উল্লেখ করে রিজভী বলেন, অর্থাৎ সু চি স্বীকার করলেন না রোহিঙ্গা মিয়ানমারের নাগরিক। সুতরাং সু চি মানবতাবিরোধী ও নিরাপত্তা বাহিনীর পক্ষে অবস্থান নিয়েছেন।

চালের দাম বৃদ্ধির প্রসঙ্গে সরকারকে উদ্দেশ করে বিএনপির এই মুখপাত্র বলেন, চাল নেই কেনো? কার পকেটে চাল গিয়েছে এবং কারা খেয়েছে?

আয়োজক সংগঠনের সভাপতি এম মালেকের সভাপতিত্বে কর্মসূচিতে বিএনপির যুগ্মমহাসচিব হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ প্রমুখ বক্তব্যে রাখেন।