প্রভাবশালী এমপি শামীম ওসমান ও মেয়র আইভীর একই অভিযোগ : ষড়যন্ত্র চলছে!

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ
উভয়ের মধ্যে চলমান মতবিরোধ এখন গোপনে চললেও এবার একইদিনে পৃথক দু’টি স্থানে একই অভিযোগ করলেন নারায়ণগঞ্জের ক্ষমতাসীন  দলের প্রভাবশালী এমপি শামীম ওসমান ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াৎ আইভী।
ভাই-বোন সম্পর্কের নাটকের এই দুই নেতা একই অভিযোগ করে বলেন, এখনো ‘ষড়যন্ত্র’ চলছে। যার মধ্যে আইভী নিজের এবং শামীম ওসমান নিজেসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ করেন। গত ২৪ জানুয়ারী রাতে দশম জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবে সাধারণ আলোচনায় অংশ নিয়ে সাংসদ শামীম ওসমান অভিযোগ করে বলেন, যারা ওয়ান-ইলেভেন ঘটাতে চায়, কিছু আঁতেল সুশীল আছেন তারা নতুন করে চক্রান্ত শুরু করেছেন। শেখ হাসিনার প্রশ্নে যারা বিন্দু পরিমাণ আপস করবে না তাদের টার্গেট করা হচ্ছে। চরিত্র হরণ করার ষড়যন্ত্র চলছে। এমনভাবে এটা করা হবে যাতে আগামীতে তারা জনগণের সামনে যেতে না পারে। কিংবা দলের ভিতরে বিতর্কিত করার চেষ্টা হবে। শামীম ওসমান আরো বলেন, যারা দেশের বিরুদ্ধে খেলা খেলে, যারা মানুষের বিরুদ্ধে খেলে, নেত্রী (শেখ হাসিনা) তাদের ব্যাপারে আপস করেন না। কিন্তু যারা উনার বিরুদ্ধে খেলেন তাদের কিন্তু উনি ক্ষমা চাইলেই ক্ষমা করে দেন। কারণ উনি ক্ষমাশীল ও ধৈর্যশীল। আমরা জানি না, ওরা কারা।

শামীম আরো ওসমান বলেন, অনুরোধ জানিয়ে বলছি ষড়যন্ত্র শুরু হয়েছে। ওরা নতুন করে ষড়যন্ত্র করছে। প্রধানমন্ত্রীর প্লেনের ইঞ্জিন বিকল হয়। এমপি লিটন মারা যায়। সবার বিরুদ্ধে লেখা হয়। পরিস্থিতি এমন কি কেউ করতে চায় যে, সকাল বেলা ঘুম থেকে উঠে বলবে, প্রিয় দেশবাসী, এভাবে দেশ চলতে পারে না। কেউ বলতে চায় কি-না! যদি বলতে চায়, তাহলে আমি বলি আমরা অপপ্রচারে ভয় পাই না।’

একইদিন দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী যুবলীগ কার্যালয়ের সামনে আয়োজিত এক মতবিনিময় সভায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডা: সেলিনা হায়াত আইভীও অভিযোগ করে বলেন, মেয়র নির্বাচিত হওয়ার পর থেকেই আমার বিরুদ্ধে এখনো অপপ্রচার ও ষড়যন্ত্র চলছে। কিন্তু আমার প্রয়াত বাবা কোনো দিন আওয়ামী লীগের সঙ্গে বেঈমানী করেননি। তিনি যতোদিন বেঁচে ছিলেন, ততোদিন দলের জন্য কাজ করে গেছেন। আমি তারই কন্যা। আমার বাবার আদর্শকে বুকে ধারণ করে মৃত্যুর আগ পর্যন্ত আওয়ামী লীগের রাজনীতি করে যাবো। দলের সুখ আর দুঃখ যাই থাকুক, কোনো দিন দল থেকে বিচ্যুতি হবো না।

তিনি আরো বলেন, আমার বিরুদ্ধে যতই ষড়যন্ত্র হউক না কেন, আমি যতোদিন বেঁচে থাকবো, ততোদিন জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নমূলক কর্মকান্ড দেশবাসীর কাছে তুলে ধরার কাজ করে যাবো।