বরিশালে সরকারি চাল পাচারের সময় ৬ জন আটক, ২০ টন চাল জব্দ

বরিশাল ব্যুরো : বরিশাল সদর উপজেলার খাদ্য গুদাম থেকে ট্রাকবোঝাই ২০ টন সরকারি চাল পাচারের সময় ৬ জনক আটক  করে চাল জব্দ করেছে র‌্যাব। গতকাল সোমবার  দুপুরে এ ঘটনায় উপজেলা খাদ্য পরিদশক কর্মকর্তা মো. মশিউর রহমান সহ ৬ জনকে জিজ্ঞাসাবাদ করছে র‌্যাব।

র‌্যাব-৮ উপ-অধিনায়ক মেজর আদনান কবির জানান, নগরীর বান্দ রোডে অবস্থিত সদর উপজেলা খাদ্য গুদাম থেকে সরকারি ২০ টন চাল খুলনার ফুলতলার উদ্দেশ্যে পাচার হচ্ছে এমন সংবাদ পান তারা।

ঘটনাস্থলে এসে (যশোর ট-১১-২৯৭৬) ট্রাক বোঝাই ৫০ কেজি করে ৪শ বস্তা চাল তারা জব্দ করেন তারা। এ ঘটনায় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. মশিউর রহমান যিনি জেলা খাদ্য কর্মকর্তার অতিরিক্ত দায়িত্বে আছেন, তিনিসহ খাদ্যর  এ.এস আই আব্দুর রহিম, নিরাপত্তা প্রহরী শাহাবুদ্দিন, মো.আরিফুল ইসলাম , কবির খান, ও নগরীর আপন ট্রান্সর্পোটের দালাল কবিরকে জিজ্ঞাসাবাদ করার জন্য তাদেকে আটক করেছে র‌্যাব-৮।

অন্য দিকে আটকের খবর পেয়ে ঘটনা স্থল থেকে খাদ্যর ওসি এল.এস.ডি আব্দুর আল-মামুন পালিয়েছে বলে জানা যায়। আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. আমজাদ হোসেন বলেন, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা তাকে বলেছেন- এই চাল সরকারি বাহিনীর রেশন দেয়ার জন্য ডেলিভারি হবার কথা।

এটা সঠিক কিনা তার জন্য  প্রয়োজনীয় কাগজপত্র দেখা হচ্ছে। যদি অবৈধ হয়ে থাকে, তবে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।