ভোট প্রদান সুযোগে নিশ্চিত করতে হবে : ঈসা

খুলনা সংবাদাতাঃ  ২০ দলীয় জোটের শরীক দল এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব ও ২০ দলীয় জোট খুসিক নির্বাচনের সদস্য সচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা প্রধান নির্বাচন কমিশনার কে উদ্দেশ্য করে বলেছেন, খুলনায় আপনাকে স্বাগতম কিন্তু সাধারণ ভোটারা যাতে কেন্দ্রে নিজের পছন্দের প্রার্থীকে নিবিঘ্নে গিয়ে ভোট প্রদান করতে পারে সেই নিশ্চয়তা দিতে হবে।

তিনি বলেন, ২০ দলসহ বিএনপি বারবার নির্বাচনে ৭ দিন আগে সেনা মোতায়নের কথা বললেও সিইসি কর্তৃক সেই আবেদন প্রত্যাখান করেছে আর সেই কারনে আওয়ামীলীগ সমর্থিত প্রাথীর সন্ত্রাসীরা বিএনপির মনোনিত প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুর উপস্থিতিতে কর্মীদের উপর আক্রমণ করে রক্তাক্ত করেছে। ২৪ ঘন্টা পার হয়ে যাওয়ার পরেও কোন সন্ত্রাসী গ্রেপ্তার হয়নি। অন্যদিকে প্রতিদিন বিএনপি নির্বাচন কার্যক্রম যারা গুরুত্বপূর্ণ দায়িত্বেও সাথে পালন করছেন তাদের কে খুঁজে খুঁজে বের করে গ্রেপ্তার করা হচ্ছে। এ বিষয়ে বিএনপির প্রার্থী প্রতিকার চেয়েও কোন উত্তর পাচ্ছে না। এভাবে স্বাধীন গণতন্ত্রের কার্যক্রম চলতে পারে না।

তিনি আরো বলেন, মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে নিজেদেরকে গণতান্ত্রিক সরকার দাবি করলে, সেই দাবি হাস্যকর ছাড়া আর কিছুই নয়।

তিনি খুলনার ভোটারদের প্রতি আহ্বান জানান কোন সন্ত্রাসীদের কাছে নত শিকার না করে সাহসের সাথে ভোট কেন্দ্রে গিয়ে নিজের পছন্দের প্রার্থী ভোট দিন। আমরা বিশ্বাস করি, বন্দি মাকে মুক্ত করার জন্য খুলনা বাসি আগামী ১৫ মে ধানের শীষ মার্কায় ভোট দেওয়ার জন্য অস্থির হয়ে আছে।

তিনি ২১, ২২ ও ২৩ নং ওয়ার্ডে মহিলা আসনের প্রার্থী আজিজা খানম এলিজাকে আনারস মার্কায় ভোট দেওয়ার জন্য সংশ্লিষ্ট ভোটারদের প্রতি আহ্বান জানান।

শনিবার কয়লা ঘাট, ২১ ও ২৩নং ওয়ার্ডের গুরুত্বপূর্ণ সকল স্থানে গণসংযোগ শেষে কয়লা ঘাটের পথ সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী মহিলা দল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সুলতানা আহম্মেদ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি কাজী আলাউদ্দিন, ৮নং সংরক্ষিত মহিলা আসনের প্রার্থী আজিজা খানম এলিজা, তাঁতী দল কেন্দ্রীয় কমিটি সহ সভাপতি জাহাঙ্গীর আলম মিন্টু, জাতীয় পার্টির খুলনা মহানগর সভাপতি (কাজী জাফর) মোস্তফা কামাল, ঢাকা মহানগর মহিলা দলের সভানেত্রী পিয়ারা মোস্তফা, সাধারণ সম্পাদক কাউন্সিলর আমেনা বেগম, রিনা বাশার, ফাতেমাতু জোহরা মিতুসহ প্রমূখ।

এছাড়াও খালিশপুর ৮ নং ওয়ার্ডের বিভিন্ন স্থানে ধানের শীষ মার্কার পক্ষে গণসংযোগ করেন এসময় আরিফুর রহমান মিঠু, ৮নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী ডালিম হাওলাদারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।