মুসলিম মেয়রকে হোয়াইট হাউস ঈদ উৎসবে যোগ দিতে দেয়া হয়নি

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

যুক্তরাষ্ট্রের নিউ জার্সির প্রসপেক্ট পার্কের মুসলিম মেয়র মোহাম্মদ খায়রুল্লাহকে প্রেসিডেন্ট জো বাইডেনের সাথে হোয়াইট হাউসের ঈদ উৎসবে যোগদান আটকিয়ে দেয়া হয়েছিল বলে ইউএস সিক্রেট সার্ভিস সোমবার জানিয়েছে। হোয়াইট হাউসের উৎসবে যোগ দিতে রওনা হওয়ার পর তিনি হোয়াইট হাউস থেকে একটি ফোন পান। তাতে বলা হয়েছিল যে সিক্রেট সার্ভিস তার প্রবেশের ছাড়পত্র দেয়নি। ফলে তিনি অনুষ্ঠানে উপস্থিত হতে পারবেন না।

ইউএস সিক্রেট সার্ভির মুখপাত্র অ্যান্থনি গুগলিলমি সত্যতা নিশ্চিত করে বলেন, খায়রুল্লাহকে হোয়াইট হাউস কমপ্লেক্সে প্রবেশ করার অনুমতি দেয়া হয়নি। তবে কেন দেয়া হয়নি, সে ব্যাপারে তিনি বিস্তারিত কিছু জানাননি।

খায়রুল্লাহ গত জানুয়ারিতে পঞ্চমবারের মতো নির্বাচিত হন।
খায়রুল্লাহ ইতোপূর্বে সিরিয়া ও বাংলাদেশে মানবিক সহায়তামূলক কাজে অংশ নিয়েছিলেন। তাকে এর আগে নিউ ইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে তিন ঘণ্টা আটকিয়ে রেখে সন্ত্রাসীদের সাথে তার পরিচয় আছে কিনা তা নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।

কেয়ার-এনজে নামের একটি গ্রুপের মুখপাত্র দিনা সায়েদআহমেদ এ তথ্য জানিয়েছেন। গ্রুপটি আরো জানায়, হোয়াইট হাউসের ঈদ উৎসবে যোগদানের জন্য তিনি মুসলিমদের নাম সংগ্রহ করেছিলেন। আর তিনি নিজেও নিউ জার্সির গভর্নরের ম্যানসনে অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে মন্তব্য করতে অস্বীকার করেছে হোয়াইট হাউস।
সূত্র : আরব নিউজ

বিডিসংবাদ/এএইচএস